‘অটো ডিলিট’ ফিচার এখন টেলিগ্রামে


Published: 2021-02-28 12:31:36 BdST, Updated: 2021-05-16 13:57:58 BdST

আইটি ডেস্ক: অ্যানড্রয়েড ব্যবহারকারীরা ‘অটো ডিলিট’ ফিচারটি ব্যবহার করতে হলে প্রথমে ‘ক্লিয়ার হিস্টরি’ অপশনে যেতে হবে। ব্যবহারকারীরা চাইলে এ মেসেজ মুছে যাওয়ার সময়সীমা একদিনও রাখতে পারবেন। আবার চাইলে সেই সময়সীমা ৭ দিনও করতে পারবেন।

আইওএস ব্যবহারকারীদের ক্ষেত্রে প্রথমে কোনো মেসেজ নির্বাচন করতে হবে। এরপর ‘ক্লিয়ার চ্যাট’ অপশনে গিয়ে অটো ডিলিট অপশনটি বেছে নিতে হবে। সেটির ডিউরেশন (২৪ ঘণ্টা না ৭ দিন) বেছে নিতে হবে।

দেশে মেসেজিং অ্যাপ টেলিগ্রামের ব্যবহার বেড়েছে। হোয়াটসঅ্যাপের মতো ব্যবহারকারীদের জন্য একাধিক দুরন্ত ফিচার এনেছে টেলিগ্রাম। এর মধ্যে নিজে নিজেই বার্তা মুছে যাওয়া, গ্রুপ চ্যাটে যত খুশি সম্ভব সদস্য যুক্ত করা অন্যতম।

মূলত হোয়াটসঅ্যাপের নীতিগত পরিবর্তনের সিদ্ধান্তের পরই বিকল্প হিসাবে অনেকেই অ্যাপটি ব্যবহার করছেন। এই সুযোগে নিজেদের আরও গুছিয়ে নিচ্ছে টেলিগ্রাম। সে ধারাবাহিকতায় নতুন ফিচার যোগ হলো অ্যাপটিতে।

কয়েক মাস আগেই ‘ডিসঅ্যাপিয়ারিং মেসেজেস’ নামে একটি ফিচার চালু করে হোয়াটসঅ্যাপ। নতুন ফিচারটিও প্রায় একই রকম। এ ফিচারটি কেউ চালু করলে ব্যক্তিগত বা গ্রুপ চ্যাটে পাঠানো মেসেজ ৭ দিনের বেশি থাকবে না। ৭ দিন হয়ে গেলে এমনিই মুছে যাবে। সূত্র: টেক টাইমস।

ঢাকা, ২৮ ফেব্রুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।