সমন্বিত ভর্তি পরীক্ষা: সময় বাড়ছে না প্রাথমিক আবেদনের


Published: 2021-04-10 17:31:20 BdST, Updated: 2021-05-09 02:06:17 BdST

জবি লাইভ: দেশের ২০টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ পদ্ধতিতে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদনের সময়সীমা আর বৃদ্ধি করা হবে না। ১লা এপ্রিল থেকে শুরু হওয়া ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রাথমিক আবেদনের সর্বশেষ সময় ১৫ এপ্রিল পর্যন্ত।

শনিবার (১০ এপ্রিল) জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পাঠানো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও জিএসটি গুচ্ছ বিশ্ববিদ্যালয়গুলোর সমন্বিত ভর্তি কমিটির (২০২০-২০২১) সচিব প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক ১ম বর্ষে শিক্ষার্থীদের ভর্তির জন্য সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (GST-General, Science & Technology ) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রাথমিক আবেদনের সর্বশেষ সময় ১৫ এপ্রিল রাত ১১.৫৯ পর্যন্ত। প্রাথমিক আবেদনের সময়সীমা আর বৃদ্ধি করা হবে না।

আরও বলা হয়, যেসব শিক্ষার্থীদের ন্যূনতম যােগ্যতা থাকবে তারা সকলেই প্রাথমিক আবেদন করতে পারবে। ২০ মে এ প্রাথমিক আবেদনকারীদের মধ্য হতে মেধার ভিত্তিতে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যােগ্য শিক্ষার্থীদের ফলাফল ২৩ এপ্রিল প্রকাশ করা হবে। প্রাথমিকভাবে বাছাইকৃত শিক্ষার্থীরা মােবাইল ব্যাংকিং সেবার মাধ্যমে ৬০০ (ছয়শত) টাকা জমা দিয়ে ২৪ এপ্রিল হতে ২০ মে এর মধ্যে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য চূড়ান্ত আবেদন করতে পারবে। শিক্ষার্থীরা ১ জুন হতে ১০ জুন এর মধ্যে প্রবেশপত্র ডাউনলােড করতে পারবেন।

প্রসঙ্গত, প্রাথমিক আবেদনসহ GST গুচ্ছভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ফলাফল ও অন্যান্য বিস্তারিত তথ্যাদি www.gstadmission.ac.bd ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে।

ঢাকা, ১০ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।