বুয়েটে ভর্তি আবেদন শুরু


Published: 2021-04-15 14:48:32 BdST, Updated: 2021-05-09 00:55:31 BdST

বুয়েট লাইভ: ২০২০-২১ শিক্ষাবর্ষে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) স্নাতক ভর্তির আবেদন প্রক্রিয়া আজ (বৃহস্পতিবার) শুরু হয়েছে। এ আবেদন অনলাইনের মাধ্যমে আগামী ২৪ এপ্রিল পর্যন্ত চলবে।

বুয়েটে এবার দুই ধাপে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে পরীক্ষা হবে ৩১ মে ও ১ জুন। এর ভেতের থেকে মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য প্রার্থীদের নাম ৫ জুন প্রকাশ করা হবে। এরপর যোগ্য প্রার্থীরা ১০ জুন মূল ভর্তি পরীক্ষায় অংশ নেবে। এর মধ্যে থেকেই বাছাই করে নেওয়া হবে শিক্ষার্থীদের।

এ বছর এইচএসসি পরীক্ষা না হওয়ার কারণেই পরীক্ষা পিদ্ধতিতে এই পরিবর্তন আনা হয়েছে। এজন্য আগে তাদের পরীক্ষায় অংশগ্রহণের যোগ্যতা নির্ণয় করা হবে, এরপর নেওয়া হবে মূল পরীক্ষা। প্রকৌশল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ চাচ্ছে, কোনো ভাবেই যেন যোগ্য শিক্ষার্থীরা ভর্তি যুদ্ধে বাদ না পড়ে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘ক’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ) আবেদন, প্রাক্‌-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ ১ হাজার এবং ‘খ’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ ও স্থাপত্য বিভাগে) ১ হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে এই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

আবেদনের পদ্ধতি:
আবেদন করার নিয়ম ও ভর্তির নির্দেশিকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (https://www.buet.ac.bd)–তে পাওয়া যাবে। ভর্তি পরীক্ষার সব কার্যক্রমের খবর বুয়েটের ওয়েবসাইট এবং নোটিশ বোর্ডে পাওয়া যাবে।

ঢাকা, ১৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।