২ মাস পেছাল ডুয়েটের ভর্তি পরীক্ষা, বাড়ল আবেদনের সময়


Published: 2021-06-16 21:33:42 BdST, Updated: 2021-08-06 10:09:55 BdST

ডুয়েট লাইভ: বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতির বর্তমান অবস্থা বিবেচনায় ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) ভর্তি পরীক্ষা পেছানো হয়েছে। এই পরীক্ষা দুই মাস পেছানো হয়েছে।

বুধবার (১৬ জুন) ডুয়েট ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির বৈঠকে ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত হয়। ডুয়েটের রেজিস্ট্রার ও ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য প্রফেসর ড. মো. আনোয়ারুল আবেদিন এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, আগামী ১১ ও ১২ জুলাই ডুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও, সেটা স্থগিত করা হয়েছে। বর্তমান করোনা পরিস্থিতি ও অনেক শিক্ষার্থীর ফল না পাওয়ার প্রেক্ষাপটে ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জানা গেছে, কারিগরি শিক্ষা বোর্ড কর্তৃক বিভিন্ন পলিটেকনিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থীদের ফল দিতে না পারার কারণে অনেক শিক্ষার্থী ডুয়েট ভর্তি আবেদন করতে পারেননি। এমন পরিস্তিতিতে ভর্তি পরীক্ষা পেছানো ও আবেদনের সময়সীমা বাড়ানোর দাবি তোলেন শিক্ষার্থীরা।

এ প্রসঙ্গে ডুয়েট রেজিস্ট্রার বলেন, সবকিছু বিবেচনায় নিয়ে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ পরীক্ষা দুই মাস পেছানো হয়েছে। সেই সাথে আবেদনের সময়সীমাও বাড়ানো হয়েছে। আগামী ১৮ আগস্ট পর্যন্ত আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা।

নতুন সিদ্ধান্ত অনুযায়ী আগামী ৫ ও ৬ সেটেম্বর ডুয়েটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন প্রফেসর ড. আনোয়ারুল আবেদিন।

ঢাকা, ১৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।