Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

রাবি ভর্তি পরীক্ষা: আবেদন করেছে ৩ লাখ ৭০ হাজার শিক্ষার্থী

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ২১:০০

রাবি ভর্তি পরীক্ষা

রাবি লাইভ: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার প্রাথমিক আবেদন শেষ হচ্ছে আজ। এদিকে ভর্তি পরীক্ষার জন্য প্রাথমিক আবেদন জমা হয়েছে ৩ লাখ ৭০ হাজারের বেশি। সোমবার (২৭ মার্চ) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর প্রশাসক প্রফেসর ড. প্রদীপ কুমার পাণ্ডে এ তথ্য জানিয়েছেন।

প্রদীপ কুমার পাণ্ডে বলেন,‘রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা প্রাথমিক আবেদন আজ রাত ১১টা ৫৯ মিনিটে শেষ হবে। আজ দুপুর ১২টা পর্যন্ত মোট তিন ইউনিটে (এ, বি, সি) ৩ লক্ষ ৭১ হাজার ১৯৪টি আবেদন জমা পড়েছে।’

তিনি জানান, মানবিক তথা ‘এ’ ইউনিটে আবেদন সংখ্যা ১ লাখ ৩৭ হাজার ৩৭১টি, ‘বি’ ইউনিট তথা বাণিজ্য ইউনিটে ৯০ হাজার ৯৮৮টি ও বিজ্ঞান তথা ‘সি’ ইউনিটে ১ লাখ ৪২ হাজার ৮৩৫টি আবেদন জমা পড়েছে।

তথ্যমতে, প্রাথমিক আবেদন শেষে জিপিএ’র ভিত্তিতে নির্বাচিত ভর্তিচ্ছুরা আগামী ৯ এপ্রিল দুপুর ১২টা থেকে চূড়ান্ত পর্যায়ের আবেদন করতে পারবেন, যা ১৫ এপ্রিল রাত ১২টা পর্যন্ত চলবে।

চূড়ান্ত আবেদন শেষে ২৯ মে ‘সি’ ইউনিট, ৩০ মে ‘এ’ ইউনিট এবং ৩১ মে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। গত বছরের ন্যায় এ বছরেও দ্বিতীয়বার ভর্তি পরীক্ষার সুযোগ থাকছে। প্রাথমিক আবেদন ফি ৫৫ টাকা।

কিন্তু চূড়ান্ত আবেদন ফি ‘বি’ ইউনিট (বাণিজ্য)-এর জন্য গতবছরের ন্যায় ১১০০ টাকা থাকলেও বাকি দুইটা ইউনিটে চূড়ান্ত আবেদন ফি বাড়ানো হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী, এবছর 'এ' ইউনিট (মানবিক) ও 'সি' ইউনিটের চূড়ান্ত আবেদন ফি ১৩২০ টাকা করা হয়েছে।

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ