Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বুয়েট ভর্তি: প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্যদের তালিকা প্রকাশ

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ২১:১০

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়

বুয়েট লাইভ: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২২-২৩ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তিতে প্রাক-নির্বাচনী পরীক্ষার যোগ্য প্রার্থীদের তালিকা প্রকাশিত হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নির্বাচিত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক বাছাইয়ের জন্য আগামী ২০শে মে দুই শিফটে প্রাক্-নির্বাচনী পরীক্ষা অনুষ্ঠিত হবে। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা আগামী ১০ই জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

প্রাক্-নির্বাচনী পরীক্ষায় নেগেটিভ মার্কিং থাকবে। প্রতিটি ভুল উত্তরের জন্য প্রাপ্ত নম্বর থেকে প্রশ্নের মানের দশমিক ২৫ শতাংশ নম্বর কেটে নেয়া হবে। ২৭শে মে মূল ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য যোগ্য আবেদনকারীদের নাম প্রকাশ করবে বুয়েট। পরে ১০ই জুন মূল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মূল ভর্তি পরীক্ষার দিন সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মডিউল-এ-এর ‘ক’ ও ‘খ’ গ্রুপের জন্য গণিত, পদার্থবিজ্ঞান ও রসায়ন পরীক্ষা। বেলা ২টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত মডিউল-বি-এর ‘খ’ গ্রুপের মুক্তহস্ত অঙ্কন এবং দৃষ্টিগত ও স্থানিক ধীশক্তি পরীক্ষা। এরপর আগামী ২৬শে জুন নির্বাচিত ও অপেক্ষমাণ প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে।

ঢাকা, ২৭ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ