রাব্বির পরিবার সামাজিকভাবে ফারাজানার সঙ্গে বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিলোপ্রেমিকের বাড়িতে কলেজ ছাত্রী প্রেমিকার ভয়ঙ্কর পথে যাত্রা!


Published: 2021-05-20 23:18:23 BdST, Updated: 2021-08-06 09:07:42 BdST

বরিশাল থেকে লাইভ প্রতিবেদক: প্রেম। সেতো বাঁধাহীন দানব। অনেকের কাছে সেটা কেবলই একটা শক্ত সিদ্ধান্ত। মেনের ব্যাপার। মনের বিষয়। এটাকে বড় করে দেখার কিছু নেই। তবে আবেগ আর অনুভূতির কারণেই মাঝে ঘটে যায় লঙ্কা কাণ্ড। সেই আবেগকে শক্তভাবে ম্যানেজ করলেই সব কিছু ঠিক হয়ে যায়। এমন একটি ঘটনা ঘটেছে বরিশালের গৌরনদীতে। প্রেমিকের বাড়িতে গিয়ে ভয়ঙ্কর আত্মহত্যার উদ্দেশ্যে বিষপান করা কলেজছাত্রী ফারজানা আক্তার (২০) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। বুধবার রাত তিনটায় বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে তার মৃত্যু হয়। এ বিষয় নিয়ে গোটা এলাকায় তোলপাড় চলছে।

ফারজানা উপজেলার নলচিড়া গ্রামের আদম আলী হাওলাদারের মেয়ে। তিনি হোসনাবাদ নিজামউদ্দিন ডিগ্রী কলেজ থেকে এবার এইচ.এস.সি পাস করেছেন। নিহতের স্বজনরা জানান, কলেজ ছাত্রী ফারজানার সাথে উপজেলার পশ্চিম বেজহার গ্রামের মো. মোস্তফা সিকদারের ছেলে রাব্বি সিকদারের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

কয়েক মাস আগে ফারজানা জানতে পারেন, রাব্বিকে তার পরিবার অন্যত্র বিয়ে করানোর চেষ্টা চালাচ্ছে। খবর পেয়ে ওই সময় ফারাজানা বিয়ের দাবিতে রাব্বির বাড়িতে অবস্থান নেন। সে সময় রাব্বির পরিবারের সদস্যরা সামাজিকভাবে রাব্বির সঙ্গে ফারাজানার বিয়ে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তাকে তার বাবার বাড়িতে পাঠিয়ে দেয়।

এর পর রাব্বির পরিবার সেই প্রতিশ্রুতি রক্ষা না করে আবারও রাব্বিকে অন্য জায়গায় বিয়ের চেষ্টা চালায়। বিষয়টি টের পেয়ে ফারজানা বুধবার দুপুরে ফের প্রেমিক রাব্বির বাড়িতে গিয়ে ওঠেন। এ সময় রাব্বির পরিবারের সদস্যরা অশালীন আচরণ করাসহ অশ্লীল ভাষায় ফারজানাকে গালিগালাজ করেন। এতে ক্ষোভে, দুঃখে ও অভিমানে ফারজানা বিষপান করেন বলে জানান সংশ্লিস্টরা।

চিকিৎসাধীন অবস্থায় ফারজানা

 

বিষপানের পর রাব্বির পরিবারের সদস্যরা তাকে গৌরনদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। সেখানে ফারজানার অবস্থার অবনতি হলে ওইদিন রাতে তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ৩টার দিকে ফারজানা মারা যান।

ফারজানার পারিবারিক সূত্রে জানাগেছে রাব্বির সঙ্গে বছর দেড়েক আগে থেকেই দুজনের প্রেম চলছিল। বিষয়টি এলাকার অনেকেই জানাতো। সেভাবেই চলছিল তাদের সম্পর্ক। কিন্তু রাব্বিকে অন্যত্র বিয়ে দেয়ার বিষয়ে আলোচনা আসতেই সৃষ্টি হয় দন্দ্ব। ফারজানা বিয়ের জন্যে চাপ দিতে থাকে। তবে প্রেমিকের পরিবার ফারজানাকে বৌ করে ঘরে তুলতে রাজি ছিলা না। এর পর থেকেই শুরু হয় নানান সমস্যা। বিষয়টি এলাকার অনেকেই জানতো বলে পুলিশ জানিয়েছে।

এই কলেজ ছাত্রীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে গৌরনদী মডেল থানার ওসি (তদন্ত) মো. তৌহিদুজ্জামান সোহাগ জানান, এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। আরো জানাগেছে ওই ঘটনায় রাব্বিসহ কয়জনকে আসামী করে মামলাটি দায়ের করেছে। পুলিশ আসামীদের গ্রেফতারের চেষ্টা করছে বলে বিভিন্ন সূত্রে খবর মিলেছে।

ঢাকা, ২০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।