বেপরোয়া মোটরসাইকেল চালানো...বরিশালে ঘুরতে এসে বাসচাপায় তিন স্কুল শিক্ষার্থী নিহত


Published: 2021-09-17 22:27:48 BdST, Updated: 2021-10-22 18:18:52 BdST

বরিশাল লাইভ: কোন কিছুতেই তাড়াহুড়া করা ঠিক নয়। এক সময় একারণেই গুনতে হয় এর মাসুল। দিতে হয় বড় ধরনের খেশারত। এমনই এক ঘটনা ঘটেছে বরিশালে। ঘটনাটি দু:খজনক। নির্মম। বেদনাবিদুর। এই অল্প বয়সে তাদের না ফেরার দেশে চলে যাওয়াকে কেউ স্বাভাবিকভাবে মেনে নিতে পারছে না। বরিশালে বাসের চাকায় পিষ্ট হয়ে তিন স্কুল শিক্ষার্থী চলে গেছে না ফেরার দেশে। তারা কোনদিন ফিরবে না। আজ শুক্রবার সন্ধ্যায় বরিশাল নগরীর শহীদ আবদুর রব সেরনিয়াবাত সেতুতে এ দুর্ঘটনা ঘটে। এনিয়ে নিহতদের বাড়িতে চলছে শোকের মাতম।

বাসের চাকায় পিষ্ট নিহতরা হলো বাকেরগঞ্জ পৌর শহরের সিয়াম ও চয়ন দাস এবং রাব্বি। এদের সবার বয়স ১৫ থেকে ১৭ বছর। তারা তিনজন বন্ধু। নিহতের বন্ধু রাকিব ও তপু জানান, আমরা বাকেরগঞ্জ জেএস মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র। আমরা ছয়টি মোটরসাইকেলে ১৮ জন বরিশালে ঘুরতে আসি। এটা ছিলো অনেক আগের পরিকল্পিত একটি প্রোগ্রাম।

ব্রিজে ওঠার সময়ে পেছন দিক থেকে একটি বাস এসে চয়ন, সিয়াম ও রাব্বিকে বহনকারী মোটরসাইকেলটি চাপা দেয়। আমরা তখনও বুঝে উঠতে পারিনি। কিছুক্ষণ পর তাদের না দেখাতে আমরা খোঁজ নিতে গিয়ে এই মর্মান্তিক ঘটনাটি জানতে পারি।

এ ব্যাপারে প্রত্যক্ষদর্শীরা জানান, নিহতদের মোটরসাইকেলটি বেপরোয়া গতিতে বাসটি ওভারটেক করছিল। তখন বিপরীত দিক থেকে আরও একটি বাস এসে পড়ায় নিয়ন্ত্রণ হারিয়ে পেছনে থাকা বাসে পিষ্ট হয় মোটরসাইকেলটি। মুহুর্তেই সব কিছু এলোমেলা হয়ে যায়।

এলাকার লোকজন আহতদের উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক ওই তিনজনকে মৃত ঘোষণা করেন। এই ঘটনাটি জানাজানি হলে নিহতদের লোকজন ছুটে আসেন হাসপাতালে। ততক্ষনে সবই শেষ।

দুর্ঘটনা ও মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের বন্দর ওসি আসাদুজ্জামান। তিনি জানান, দুর্ঘটনার পরে রুপাতলী বাসমালিক সমিতির রাতুল-রোহান নামক পরিবহনটি আটক করা হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হলে দায়িত্বরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেছেন। ওসি আরো বলেন আমরা আইনগত ব্যবস্থা নিচ্ছি। লাশগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

ঢাকা, ১৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

 

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।