Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হারপিক খেয়ে ববি শিক্ষার্থীর আত্মহত্যার চেষ্টা

প্রকাশিত: ৬ জুন ২০২২, ০৫:৫৪

টনা জানতে পেরে ওই শিক্ষার্থীকে হাসপাতালে নিচ্ছেন তার সহপাঠীরা

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) কোস্টাল স্টাডিস এন্ড ডিসাস্টার মেনেজমেন্টের দশম ব্যাচের এক শিক্ষার্থী হারপিক খেয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। ওই শিক্ষার্থীর নাম প্রবির মিত্র। জানা যায়, ঐ শিক্ষার্থীর বাড়ি ঝিনাইদাহ জেলার কালিগঞ্জ উপজেলার কড়াপাড়া ইউনিয়নে। তিনি বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রথম বর্ষের শিক্ষার্থী।

নাম প্রকাশে অনিচ্ছুক তার সহপাঠী ক্যাম্পাসলাইভকে জানান, মূলত ওর ইচ্ছা ছিল মেডিকেলে পড়ার। প্রথমবার পরীক্ষা দিয়ে মেডিকেলে চান্স না পেয়ে দ্বিতীয়বার পরীক্ষা দিলেও ১ মার্কের জন্য মেডিকেলে ভর্তি হতে না পেরে অধিকাংশ সময় মানসিকভাবে হতাশ থাকতো। এরই জের ধরে গতকাল সকালে ও আত্মহত্যার চেষ্টা করে। ঘটনা জানতে পেরে আমরা দ্রুত উদ্ধার করে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে এনে মেডিসিন বিভাগে ভর্তি করি।

এ বিষয়ে শেরে বাংলা মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের কর্তব্যরত চিকিৎসক জানান, গতকাল একজনকে শিক্ষার্থী হিসাবে আমাদের ইউনিটে ভর্তি করি। তৎক্ষণাত চিকিৎসা প্রাদান করা হয়। এখন কিছুটা উন্নতি হয়েছে। কথাও বলতে পারছে। আশা করি দ্রুত সুস্থ হয়ে যাবে।

এ বিষয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মো. খোরশেদ আলম ক্যাম্পাসলাইভকে জানান, বিষয়টি খুবই দুঃখজনক। এরকম সমস্যা সমাধানে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মানসিক সমস্যা সমাধানে সাইকোলোজিস্ট এবং মটিভেশনাল স্পিকার এনে সেমিনার করার কথা চলছে। শীঘ্রই এই কার্যক্রম শুরূ হবে।

ঢাকা, ০৫ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ