Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ববিতে ভেন্ডিং মেশিনে স্যানিটারি ন্যাপকিন কার্যক্রমের উদ্বোধন

প্রকাশিত: ৭ জুন ২০২২, ০৫:১০

ভেন্ডিং মেশিনে স্যানিটারি ন্যাপকিন কার্যক্রমের উদ্বোধন

ববি লাইভ: বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) ভেন্ডিং মেশিনে স্যানিটারি ন্যাপকিন কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। সোমবার (৬ জুন) বিকাল ৩টা ৩০মিনিটে স্টেপ এহেড ও এসিআই ফ্রিডমের উদ্যোগে ভেন্ডিং মেশিন উদ্বোধন অনুষ্ঠান আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বলা হয়, নারী স্বাস্থ্য নিয়ে সমাজে প্রচলিত নানা ভুল ধারণা ভেঙে দেওয়ার লক্ষ্যে ক্যাম্পাসে স্যানিটারি ন্যাপকিন সুবিধা নিয়ে ভেন্ডিং মেশিন বসানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মেয়েদের ওয়াশরূমে এই মেশিন বসানো হয়েছে। এখান থেকে যে কোনো শিক্ষার্থী ১০ টাকায় স্যানিটারি ন্যাপকিন সংগ্রহ করতে পারবেন। মেশিনের পাশেই মেয়েদের ড্রেস পরিবর্তন করার জন্য একটি বিশেষ কক্ষ স্থাপন করা হয়েছে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. মো. ছাদেকুল আরেফিন। তিনি বলেন, "উদ্যোগটি একটি অসাধারণ ও চমৎকার উদ্যোগ। এর মধ্য দিয়ে নারীর স্বাস্থ্য সুরক্ষায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের মাইলফলক হিসাবে থাকবে। তিনি আরও বলেন আমাদের মেয়েরা যেন স্বাস্থ্য সচেতন হয়ে আগামীর বাংলাদেশ গড়ায় এগিয়ে যাবে। পাশাপাশি তাদের সহপাঠীদেরকেও সচেতন করার আহবান রাখেন।

ভেন্ডিং মেশিনে স্যানিটারি ন্যাপকিন কার্যক্রমের উদ্বোধন

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার ড. মো.বদরুজ্জামান ভূঁইয়া বলেন, মেয়ে বলে নিজেকে গুটিয়ে রাখা যাবে না। এই গ্লোবাল ওয়ার্ল্ডের কেউ কাউকে পথ ছেড়ে দিবে না। নিজের মেধা, প্রজ্ঞা, কঠোর পরিশ্রম নিয়ে সামনে এগিয়ে যেতে হবে। নিজের নেতৃত্বের মাধ্যমে নিজেকে বিকশিত করতে হবে। তাহলে সমাজ চিনবে আপনি কে? কি আপনার পরিচয়। সর্বপরি, আজকের এই চমৎকার উদ্যোগের জন্য তিনি সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক এবং স্টেপস এহেডের একজন প্রতিষ্ঠিত সদস্য শ্রদ্ধেয় দিলআফরোজ খানমকে ধন্যবাদ জানান এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এই উদ্যোগের জন্য অনুমতি প্রদানে।

অনুষ্ঠানে সমাজবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক দিল আফরোজ খানম বলেন, আজকের এই উদ্যোগ বাস্তবতায়নের পিছনে যেসকল ভলেন্টিয়ার শিক্ষার্থীরা কাজ করে তাদেরকে ধন্যবাদ জানাই। বিশেষ করে এসিআইকে অসংখ্য ধন্যবাদ। স্টেপ এহেড এর আগেও এ ধরনের সেমিনার করে আসছে। ভবিষ্যতে করবে বলে আশা রাখেন।

ঢাকা, ০৬ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজে//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ