Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পবিপ্রবি ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে আহত ১০

প্রকাশিত: ২৩ ডিসেম্বার ২০২২, ০০:৩২

সংঘর্ষে আহত

পবিপ্রবি লাইভ: পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ১০ জন আহত হয়েছেন। বুধবার (২১ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ সংঘর্ষের ঘটনা ঘটে। আহতদের বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারে চিকিৎসা দেয়া হচ্ছে।

শিক্ষার্থীরা জানান, মঙ্গলবার ২০ ডিসেম্বর রাতে কেন্দ্রীয় ছাত্রলীগের কমিটি ঘোষণা করায় পবিপ্রবি ছাত্রলীগ আনন্দ মিছিল বের করে। আনন্দ মিছিল শেষে পবিপ্রবির প্রথম গেটে মিষ্টি খাওয়াকে কেন্দ্র করে গোলাম রাব্বি নামে একজন ছাত্রকে মারধর করলে সে আহত হন। তাকে পবিপ্রবি হেলথ কেয়ারে ভর্তি করা হয়।

ওই হামলার জের ধরে গতকাল বুধবার রাত ১০টায় বিশ্ববিদ্যালয়ের প্রথম গেটে পবিপ্রবির ছাত্রলীগ, স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ ও বহিরাগতদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ১০ জন ছাত্রলীগ কর্মী আহত হয়। আহতদের মধ্যে সোহেল রানা, জাহিদ, সানিউল ইসলাম, জয়, মেহেদী, জাহিদ হাসান ও রাফসানকে বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারে ভর্তি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি আরাফাত ইসলাম সাগর জানান, আমি কমিটি পাওয়ার পর থেকেই নানাভাবে ষড়যন্ত্র চলছে আমার বিরুদ্ধে। কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদক আমাকে এবং মেহেদী হাসান তারেককে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক করে কমিটি ঘোষণা করেছেন। আমি শান্তিপূর্ণভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছি কিন্তু গতকাল রাতে স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগ বহিরাগতদের নিয়ে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের উপর হামলা করলে আমাদের ১০ জন ছাত্রলীগ কর্মী আহত হন। তারা বিশ্ববিদ্যালয়ের হেলথ কেয়ারে ভর্তি রয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর সন্তোষ কুমার বসু বলেন, ছাত্রলীগের কমিটির দৌড়ে অনেকেই থাকেন কিন্তু সবাই তো পদ পাবেন না, যারা পদ পেয়েছেন এবং যারা পাননি তাদেরকে আমরা একত্রে কাজ করার জন্য বলছি তারপরও অনাকাঙ্খিতভাবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ ও স্থানীয় পদবঞ্চিত ছাত্রলীগের মধ্যে সংঘর্ষ হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের ১০ জন আহত হন। পরিস্থিতি শান্ত রাখতে ক্যাম্পাসে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

ঢাকা, ২২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ