Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৪শে ফেব্রুয়ারি ২০২৪, ১২ই ফাল্গুন ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com

শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সমঝোতা, খুলেছে দোকান

প্রকাশিত: ২২ এপ্রিল ২০২২, ০০:৪১

নিউমার্কেট

বিজনেস লাইভ: অবশেষে অনেক সংঘাত-সংঘর্ষের অবসান ঘটিয়ে রাজধানীর নিউমার্কেটের দোকন খুলতে শুরু করেছেন সাধারণ ব্যবসায়ীরা। ঢাকা কলেজ শিক্ষার্থীদের সঙ্গে ব্যবসায়ীদের সংঘর্ষে ঝড়ে পড়েছে ২ জনের তাজা প্রাণ। এরপর শিক্ষার্থী ও ব্যবসায়ীদের মধ্যে সমঝোতা হওয়ায় রাজধানীর নিউমার্কেট ও তার আশপাশের দোকানগুলো স্বাভাবিক হতে শুরু করেছে।

জানা গেছে, বৃহস্প্রতিবার সকাল থেকে ব্যবসায়ীরা তাদের দোকানপাট খুলতে শুরু করেছেন। তবে এখনও আতঙ্ক বিরাজ করায় অনেকেই আজ দোকানপাট খুলছেন না। তারা দোকানপাট পরিচ্ছন্নতার কাজ করছেন।

ঈদের মৌসুমে টানা ২ দিন নিউমার্কেটের সব দোকানপাল বন্ধ থাকার পর বৃহস্প্রতিবার সকাল ১০টা থেকে খুলতে শুরু করেছে। দুদিনের সংঘাতের অবসান ঘটাতে গভীর রাতে সমঝোতায় পৌঁছেছেন ঢাকা কলেজের শিক্ষার্থী ও নিউ মার্কেট এলাকার ব্যবসায়ীরা।

বৃহস্পতিবার ঢাকা শিক্ষা বোর্ডের মহাপরিচালক নেহাল আহমেদ সাংবাদিকদের জানান, বৃহস্পতিবার থেকে নিউ মার্কেটসহ ওই এলাকার সব বিপণিকেন্দ্র খুলবে। আর ছুটির মধ্যে ছাত্রদের হলে থাকার বিষয়ে কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে। বৈঠকের পর আর কোনো বিভেদ থাকবে না বলে আশা করছি। আজ সকাল থেকে নিউমার্কেটসহ আশপাশের সব মার্কেট ও দোকানপাট খুলবে। কলেজ যেহেতু আজ থেকে সরকারিভাবে বন্ধ, সেহেতু ছাত্রদের হলে থাকার বিষয়টিতে কলেজ কর্তৃপক্ষ সিদ্ধান্ত নেবে।

এসময় তিনি আরো জানান, ‘সৌহাদ্যপূর্ণ পরিবেশে সব পক্ষের মধ্যে আলোচনা হয়েছে। ছাত্রদের ১০ দাবি ছিল, তার বেশিরভাগ দাবিই পূরণ করার সিদ্ধান্ত হয়েছে।

উল্লেখ্য, ঢাকা কলেজের পাশে বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদের (সায়েন্স ল্যাবরেটরি) সভা কক্ষে এই বৈঠকে শিক্ষার্থীদের ১০ সদস্যের একটি প্রতিনিধি দল অংশ নেয়। কলেজের শিক্ষকরাও ছিলেন। গত সোমবার রাতে সংঘাতের পর মঙ্গলবার সকাল থেকে ফের সংঘর্ষে জড়ায় নিউমার্কেটের দোকান কর্মচারী এবং শিক্ষার্থীরা।

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ