ছাত্রলীগের দুই গ্রুপে পাল্টাপাল্টি হামলার অভিযোগ


Published: 2021-03-19 16:04:56 BdST, Updated: 2021-10-16 05:22:55 BdST

ঢাবি লাইভ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে বিভিন্ন দেশের রাষ্ট্রীয় অতিথিবৃন্দকে অভিবাদন জানিয়ে আনন্দ মিছিলের প্রস্তুতির সময়ে সাউন্ড সিস্টেম নিয়ে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের নেতাকর্মীদের সাথে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের হাতাহাতি ঘটনা ঘটেছে।

কথা-কাটাকাটির এক পর্যায়ে ঢাবি শাখার নেতাকর্মীদের উপর ঢাকা মহানগর দক্ষিণ শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ হামলা চালায় বলে অভিযোগ করেন ঢাবি'র নেতাকর্মীরা। তবে জুবায়েরের ভাষ্য তিনি হামাল করেননি বরং তার উপরই হামলা করা হয়েছে।শুক্রবার বিকেল চারটায় এ ঘটনা ঘটে বলে জানা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানায়, গান বাজার সময় সাউন্ড সিস্টেমে আধিপত্য কে কেন্দ্র করে এ ঘটনা ঘটে। গান বাজার সময়ে ঢাকা মহানগর দক্ষিণ নেতাকর্মীরা সাউন্ড সিস্টেমে নাড়াচাড়া করলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা ঐগুলো নাড়াচাড়া না করার জন্য বললে কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতিতে রুপ নেয়। পরে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ এসে ঢাবি নেতাকর্মীদের উপর চড়াও হয়ে হামলা করে বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

হামলার শিকার এক নেতা জানান, জুবায়ের আমাদের উপর চড়াও হয়ে হামলা করে এবং আমাদের কে মারতে মারতে শহিদ মিনারের উপর থেকে নিচে নামিয়ে দিয়েছে। সাউন্ড সিস্টেম নষ্ট করেছে। অবিলম্বে দোষীদের শাস্তির আওতায় আনার অনুরোধ করেন এই নেতা। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ডজনের বেশি নেতাকর্মী আহত হন বলে অভিযোগ করেন ভুক্তভোগীরা।

হামলার বিষয়ে জানতে চাইলে ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুবায়ের আহমেদ ক্যাম্পাসলাইভকে বলেন, আমি কারো উপর হামলা করি নি। উল্টো আমার উপর হামলা করা হয়েছে। সাউন্ড সিস্টেম অফ করতে বলায় উল্টো তার(জুবায়ের)'র উপর হামলা করেন বলে জানান জুবায়ের। হামলা কারীরা আসলে ঢাকা বিশ্ববিদ্যালয় তথা ছাত্রলীগর্মী কিনা সন্দেহ করেন জুবায়ের।

এ বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ক্যাম্পাসলাইভকে বলেন, সংগঠনের শৃঙ্খলা বিরোধী কাজ করে যারা ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীদের উপর হামলা করেছে সে বিষয়ে সুষ্ঠু তদন্ত করে হামলাকারীদের যথাযথ শাস্তি নিশ্চিত করার জন্য কেন্দ্রীয় ছাত্রলীগের কাছে অনুরোধ করছি।

ঢাকা, ১৯ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।