'এসিআই' চুয়েট শাখার বার্ষিক সাধারণ সভা সম্পন্ন


Published: 2021-01-13 13:50:32 BdST, Updated: 2021-01-16 00:39:56 BdST

চুয়েট লাইভঃ চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (চুয়েট) আমেরিকান কংক্রিট ইনস্টিটিউট (এসিআই) চুয়েট শাখার ১৮ সদস্য বিশিষ্ট নতুন কার্যকরী কমিটি ২০২০-২১ ঘোষণা করা হয়েছে। গত ০৮ জানুয়ারি (শুক্রবার), ২০২১ খ্রি. সন্ধ্যায় অনলাইন ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে এসিআই’র বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় নবনির্বাচিত কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হয়। নতুন কমিটির সভাপতি হিসাবে নির্বাচিত হয়েছেন পুরকৌশল বিভাগের ‘১৬ ব্যাচের শিক্ষার্থী লামিয়া ইসলাম লিয়া এবং সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন একই বিভাগ ও আবর্তের আসিফ মোহাম্মদ সামি।

কমিটির সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন পুরকৌশল ‘১৬ ব্যাচের আনিকা ফারজানা ও শাহরিয়ার ইবনে বাশার। কমিটির অন্যান্য নির্বাচিত সদস্যরা হলেন রাকিব হোসেন, ইসরাত জাহান, তাহসিন মাহমুদ সাব্বির উল ইসলাম, শাফকাত আর রুম্মান, মোসাদ্দেক হামীম, জাহিদ হাসান, নাজমুস সাকিব অপি, আজিজুর রহমান ইজাজ, সাখাওয়াত হোসেন চৌধুরী, মুমতাহিনা আলম, জোহায়ের মাহতাব, সুজিত বসাক ও জুসান আব্দুল্লাহ। এসিআই চুয়েট চ্যাপ্টারের সকল সদস্যদের অনলাইন ভোটিংয়ের মাধ্যমে এই কমিটি নির্বাচিত হয়েছে।

এসিআই চুয়েট শাখার অনুষদ উপদেষ্টা হিসেবে সূচনালগ্ন হতে রয়েছেন পুরকৌশল বিভাগের অধ্যাপক ড. জি.এম. সাদিকুল ইসলাম। তাঁর ঐকান্তিক প্রচেষ্টায় ২০১৮ সালে পুরকৌশল বিভাগে এই চ্যাপ্টারের সূচনা হয়। সুচিন্তিত দিকনির্দেশনায় সফলভাবে পথ চলছে। অনুষদ উপদেষ্টা নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়েছেন। সকলের সহযোগিতায় চ্যাপ্টারটি আরও নতুন কার্যক্রমের মাধ্যমে অনেকদুর এগিয়ে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

উক্ত অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। বিশেষ অতিথি হিসেবে ছিলেন পুরকৌশল বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সুদীপ কুমার পাল, অধ্যাপক ড. বিপুল চন্দ্র ম-ল ও সহকারী অধ্যাপক জনাব বশির জিসান।

প্রধান অতিথির বক্তব্যে চুয়েট ভিসি জানান, সিভিল ইঞ্জিনিয়ারদের জ্ঞানের পরিধি বৃদ্ধি এবং স্থাপনা নির্মাণের উদ্ভাবিত এবং পরিবর্তিত নিয়ম-কানুন হালনাগাদ করতে চুয়েট এসিআই চ্যাপ্টার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে। একইসাথে অন্যান্য শিক্ষকবৃন্দ সংগঠনটির সৃজনশীল কাজের প্রশংসা করেন এবং একইসাথে ভবিষ্যতে সম্পূর্ণ সহযোগিতা করার আশাবাদ ব্যক্ত করেন।

শুক্রবার সন্ধ্যায় অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সংগঠনটি সাবেক সভাপতি জুবায়ের হোসেন তাকি সভাপতিত্ব করেন এবং নতুন কমিটি ঘোষণা করেন। পরে বিদায় কমিটির সাধারণ সম্পাদক ফয়সাল আলম কমিটির বার্ষিক সম্পাদিত কার্যাবলী তুলে ধরেন। তারা উভয়েই নতুন কমিটির পথচলার জন্য আগাম শুভেচ্ছা অভিনন্দন জানিয়েছেন।

ঢাকা, ১৩ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।