চবিতে ভর্তি পরীক্ষার আবেদন করা যাবে ৭ মে পর্যন্ত


Published: 2021-04-29 16:58:45 BdST, Updated: 2021-05-09 02:20:34 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথমবর্ষের ভর্তি পরীক্ষার আবেদনের সময় শেষ হওয়ার কথা ছিল শুক্রবার (৩০ এপ্রিল)। বুধবার (২৮ এপ্রিল) ডিনস কমিটির এক সভায় এ সময়সীমা বাড়িয়ে আগামী ৭ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত বাড়ানো হয়েছে।

তবে টাকা জমা দেয়া যাবে ১১ মে রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত।

চলমান লকডাউনের কারণে ভর্তি প্রক্রিয়া পাঁচদিন পেছানোয় ও অনলাইন আবেদনের সার্ভার জটিলতা থাকায় এ সময় বাড়ানো হয়েছে। গত ৫ এপ্রিল থেকে এ আবেদন শুরু হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়। পরে ১২ এপ্রিল থেকে আবেদন শুরু হয়।

কোন ইউনিটে কবে পরীক্ষা?
স্বাস্থ্যবিধি মেনে সশরীরে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ‘বি’ ইউনিটে ২২ ও ২৩ জুন, ‘ডি’ ইউনিটে ২৪ ও ২৫ জুন, ‘এ’ ইউনিটে ২৮ ও ২৯ জুন, ‘সি’ ইউনিটে ৩০ জুন এবং ‘বি-১’ ও ‘ডি-১’ উপ-ইউনিটে ১ জুলাই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

আবেদন পদ্ধতি:
ভর্তিচ্ছু শিক্ষার্থীরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ওয়েবসাইট (https://admission.cu.ac.bd/) থেকে বিস্তারিত জানতে ও আবেদন করতে পারবেন।

ঢাকা, ২৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।