কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অর্থ দফতরের পরিচালককে অব্যাহতি


Published: 2021-06-02 21:10:03 BdST, Updated: 2021-06-22 17:30:41 BdST

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অর্থ ও হিসাব দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক কামাল উদ্দীন ভূঁইয়াকে পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে। অর্থ কমিটির (এফসি) সভায় সিদ্ধান্ত নেওয়া হয়নি এমন একটি সুপারিশ সভার কার্যবিবরণীতে লিপিবদ্ধ করার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে।

মঙ্গলবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) প্রফেসর ড. মো আবু তাহের বিষয়টি জানিয়েছেন।

রেজিস্ট্রার সূত্রে জানা যায়, ট্রেজারার অর্থ ও হিসাব দফতরের ভারপ্রাপ্ত পরিচালককে শিক্ষক ও কর্মকর্তাদের মোবাইল ও ইন্টারনেট ভাতা সংক্রান্ত একটি নির্দেশনা দিলে তিনি তা কার্যকর করেননি। এই কারণে ভারপ্রাপ্ত পরিচালকের পদ থেকে তাকে অব্যাহতি প্রদান করা হয়েছে।

এদিকে এ ঘটনায় অর্থনীতি বিভাগের প্রফেসর ড. মো. জাকির ছায়াদউল্লাহ খানকে আহ্বায়ক করে তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তদন্ত কমিটির অন্যরা হলেন- সদস্য সচিব বাংলা বিভাগের প্রফেসর ড. জিএম মনিরুজ্জামান এবং সদস্য ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের প্রফেসর ড. শেখ মকছেদুর রহমান।

এ বিষয়ে কামাল উদ্দিন ভূইয়া মোবাইল ফোনে জানান, অর্থ কমিটিতে শিক্ষক-কর্মকর্তাদের মোবাইল-ইন্টারনেট ভাতা প্রদানের বিষয়ে সিদ্ধান্ত হয়েছিল। আমি তা বাস্তবায়ন করেছি। এই সিদ্ধান্ত বাস্তবায়ন সঠিক ছিল কি না তা তদন্ত করতে একটা কমিটি করা হয়েছে। পদে বহাল রেখে তো তদন্ত করা যায় না এ কারণে তদন্তের জন্য আমাকে অব্যাহতি দেওয়া হয়েছে।

ঢাকা, ২ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।