এসআই পদে নোবিপ্রবির ১৯ শিক্ষার্থী


Published: 2021-06-17 12:27:19 BdST, Updated: 2021-08-02 11:34:03 BdST

নোবিপ্রবি লাইভ: বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট এসআই (নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বিভিন্ন বিভাগের ১৯ শিক্ষার্থী। প্রশিক্ষণ শেষে প্রকাশিত স্মরণিকা ‘বন্ধন’ থেকে এ তথ্য জানা যায়। চলতি মাস থেকেই দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে এসআই হিসেবে দায়িত্ব পালন করবেন তারা।

নিয়োগপ্রাপ্ত নোবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগের ২য় ব্যাচের শিক্ষার্থী মো. জহির হোসেন
ক্যাম্পাসলাইভকে বলেন, নিজের মেধাকে দেশ এবং জনগণের সেবায় কাজে লাগানোর আদর্শ প্ল্যাটফর্ম এবং পেশা হলো পুলিশ। তবে পুলিশ আমার কাছে শুধুমাত্র একটি পেশা না বরং ফ্যাশন। সেই জায়গায় আসতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। বাবা, মা এবং নোবিপ্রবির শিক্ষক-শিক্ষিকাদের কাছে চিরঋণী আমি।

তিনি আরো বলেন, আমাদের বুনিয়াদি প্রশিক্ষণ হয় রাজশাহীর সারদায় অবস্থিত বাংলাদেশ পুলিশ একাডেমিতে। ভোর ৪টা থেকে রাত ১০টা পর্যন্ত পিটি, প্যারেড, ল-ক্লাস, বিভিন্ন ক্লাব অ্যাকটিভিটি, ফায়ারিং, অবস্টাকল, এক্সট্রা কারিকুলার অ্যাকটিভিটিস, সিনিয়রদের দিকনির্দেশনা ইত্যাদির মাধ্যমে অর্জিত সক্ষমতা ও জ্ঞান দেশ ও দেশের মানুষের কল্যাণে কাজে লাগাতে চাই।

প্রসঙ্গত, ২০২০ সালের ১৪ জুন থেকে রাজশাহীর সারদা পুলিশ অ্যাকাডেমিতে বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টরদের (এসআই) প্রশিক্ষণ শুরু হয়। এতে অংশ নেন ১ হাজার ২৩১ জন। ২০২১ সালের ১৪ জুন আনুষ্ঠানিকভাবে বছরব্যাপী এ প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়। সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে দেশের বিভিন্ন পুলিশ ইউনিটে সদ্য প্রশিক্ষণপ্রাপ্ত সাব-ইন্সপেক্টরদের পোস্টিং দেয়া হয়। এদের মধ্যে প্রায় এক হাজারজনকে জেলা পুলিশ, বাকিদের অ্যান্টি টেররিজম ইউনিট, সিআইডিসহ অন্যান্য জায়গায় পোস্টিং দেয়া হয়।

ঢাকা, ১৭ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আরআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।