চবি ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে আহত ৪


Published: 2021-10-15 18:06:40 BdST, Updated: 2021-11-28 05:42:20 BdST

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে ৪ জন আহত হয়েছে। সংঘর্ষে লিপ্ত হওয়া গ্রুপ সভাপতি রেজাউল হক রুবেল নিয়ন্ত্রিত সিএফসি ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু নিয়ন্ত্রিত সিক্সটি নাইন।

১৫ অক্টোবর (শুক্রবার) জুমার নামাজ শেষে এই সংঘর্ষের ঘটনা ঘটে। আহতরা হলেন, ব্যবস্থাপনা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মাহমুদ রাফি, ইতিহাস ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী নাদিম হায়দার, অর্থনীতি ২০১৫-১৬ শিক্ষাবর্ষের মিশু মোমিনুল এবং ২০১৮-১৯ শিক্ষাবর্ষের আরাফাত রায়হান। এরমধ্যে মিশু মোমিনুল এবং নাদিম হায়দারের অবস্থা গুরুতর হওয়ায় তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজে স্থানান্তর করা হয়েছে।

জানা যায়, গত বৃহস্পতিবার রাতে সিক্সটি নাইনের এক জুনিয়র কে মারধর করলে সংঘর্ষের সুত্রপাত হয়। বৃহস্পতিবার রাতে কয়েক দফা ইটপাটকেল নিক্ষেপের পরে প্রশাসনের হস্তক্ষেপে পরিস্থিতি অনূকূলে আসে। কিন্তু শুক্রবার জুমার পরে উত্তপ্ত বাক্য বিনিময় কে কেন্দ্র করে পরিস্থিতি আবার সংঘর্ষে রূপ নেয়। ধাওয়া পাল্টা ধাওয়ার এক পর্যায়ে সিক্সটি নাইয়ের একজনকে বিশ্ববিদ্যালয়ের অগ্রণী ব্যাংকের সামনে ও অপরজনকে শাহ আমানত হলের সামনে কোপানো হয়।

এ ব্যাপারে শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক রুবেল জানান, ছোট ভাইদের মধ্যে ঝামেলা হয়েছে। পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে রয়েছে। জড়িতদের বিরুদ্ধে প্রশাসনকে ব্যাবস্থা নেওয়ার অনুরোধ জানাচ্ছি।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু ক্যাম্পাসলাইভকে জানান, আহতদের কে হাসপাতালে চিকিৎসার ব্যাবস্থা করা হয়েছে। সামান্য কথা কাটাকাটি কে যারা এমন সংঘর্ষে রূপ দিয়েছে প্রশাসনের কাছে তাদের বিরুদ্ধে দ্রুত ব্যাবস্থা নেওয়ার অনুরোধ জানাই। পাশাপাশি আমরা সমঝোতার চেষ্টা করছি।

প্রক্টর ড. রবিউল হাসান ভূঁইয়া ক্যাম্পাসলাইভকে জানান, কথা-কাটাকাটি কে কেন্দ্র করে বৃহস্পতিবার রাত থেকে কয়েকবার শিক্ষার্থীদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। আমরা পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছি। ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রাখা হয়েছে।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজে//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।