Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুবির প্রতিষ্ঠাকালীন প্রধান ফটক ভেঙে ফেলল সওজ

প্রকাশিত: ২৬ ডিসেম্বার ২০২২, ১৮:৫৮

কুবির প্রতিষ্ঠাকালীন প্রধান ফটক

কুবি লাইভ: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রতিষ্ঠাকালীন প্রধান ফটক ভেঙে ফেলা হয়েছে। এটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার বেলতলী বিশ্বরোড এলাকায় অবস্থিত ছিল। ওই স্থানে আন্ডারপাস নির্মাণ করার জন্য সম্প্রতি ফটকটি ভেঙে ফেলেছে সড়ক ও জনপদ (সওজ) অধিদফতর।

এদিকে জনস্বার্থে ফটকটি ভেঙে ফেলা হলেও পাশেই আরেকটি ফটক নির্মাণের দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

জানা যায়, গত বছরের ২৮ জুলাই একনেকের এক সভায় বেলতলীসহ কুমিল্লার বিভিন্ন স্থানে তিনটি আন্ডারপাস ও একটি ইউলুপ নির্মাণ প্রকল্পের অনুমোদন দেওয়া হয়। এর আওতায় সম্প্রতি বেলতলীতে আন্ডারপাস নির্মাণ কাজ শুরু করে সওজ।

তাদের দাবি, সওজের অধিগ্রহণ করা জমিতে নির্মাণ করা হয়েছিল ফটকটি। এর অপসারণ ছাড়া আন্ডারপাস নির্মাণ সম্ভব নয়।

এ বিষয়ে সম্প্রতি বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে সভা করেন সওজ অধিদপ্তরের প্রতিনিধিরা। সভায় আরেকটি ফটক নির্মাণের দাবি জানিয়েছে কুবি কর্তৃপক্ষ। এ বিষয়ে সওজকে চিঠি দেওয়া হয়েছে বলে দাবি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) আমিরুল হক চৌধুরীর। তবে এখনও নিশ্চিত করে কিছু জানায়নি সওজ কর্তৃপক্ষ।

কুমিল্লা সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সুনীতি চাকমা বলেন, ফটক পুনর্নির্মাণ বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। এখনও চূড়ান্ত সিদ্ধান্ত আসেনি।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী জানান, আমরা সওজকে আরেকটি ফটক নির্মাণের জন্য চিঠি দিয়েছে। তারা এখনও আমাদেরকে নিশ্চিতভাবে কোনো কিছু জানানো হয়নি।

ঢাকা, ২৬ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ