Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

চবিতে শিক্ষার্থীদের প্রতিবাদের মুখে খাবারের দাম বৃদ্ধি প্রত্যাহার

প্রকাশিত: ২৫ মার্চ ২০২৩, ২১:১৮

হলের ডাইনিংগুলোতে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার

চবি লাইভ: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সব আবাসিক হলের ডাইনিংগুলোতে খাবারের দাম বাড়ানোর সিদ্ধান্ত প্রত্যাহার করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শিক্ষার্থীদের প্রতিবাদের জেরে এই সিদ্ধান্ত নেয় চবি প্রশাসন।

শুক্রবার (২৪ মার্চ) রাত ১০টার দিকে এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্তে ১০ টাকা কমানোর প্রস্তাব করা হয়। শনিবার (২৫ মার্চ) থেকে সব আবাসিক হলগুলোতে আগের দামেই খাবার বিক্রি হবে। তবে গতকাল (শুক্রবার) সাহরিতে ১০ টাকা বাড়তি দিয়েই শিক্ষার্থীদের খাবার খেতে হয়েছে।

শিক্ষার্থীদের দাবির মুখে পড়ে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার রাত ১০টায় হল প্রভোস্টদের নিয়ে এক জরুরি সভা আহ্বান করেন। এ সময় হল প্রভোস্ট, উপ উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে ও প্রক্টর ড. নূরুল আজিম সিকদার উপস্থিত ছিলেন। পরে প্রক্টর ড. নূরুল আজিম সিকদার রাত ১২টার দিকে সাংবাদিকদের ব্রিফ করেন।

প্রক্টর ড.নূরুল আজিম সিকদার বলেন, শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে দাম আগের মতো রাখা হয়েছে। তবে এখনই খাবারে সরাসরি ভর্তুকির বিষয়টি আসছে না। শিক্ষার্থীরা যে পরিমাণ টাকা খাবারের জন্য পরিশোধ করেন, তার ভেতরেই খাবার পরিবেশন করা হবে। ঈদের ছুটি শেষে সব শিক্ষার্থী ক্যাম্পাসে ফিরলে তাঁদের সঙ্গে আলোচনা করে পুনরায় দাম পরিবর্তনের বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলের ডাইনিংয়ের খাবারের মূল্যতালিকা পুননির্ধারণ করেছিল কর্তৃপক্ষ। মূল্য নির্ধারণের আগে প্রতি বেলা খাবারের মূল্য ছিল ২৫-৩০ টাকা। নতুন মূল্যে সেটি করা হয়েছিল ৩৫-৪০ টাকা। অন্যদিকে সাহরির খাবারের মূল্য ছিল ৫০ টাকা। সেটি বাড়িয়ে ৬০ টাকা করা হয়েছিল।

পরে এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়কে নিয়ে তীব্র সমালোচনা করেন। শুক্রবার শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের বুদ্ধিজীবী চত্বরে এবং উপাচার্যের বাসভবনের সামনে খাবারের দাম বাড়ানোর প্রতিবাদে মানববন্ধন ও আন্দোলন করে।

ঢাকা, ২৫ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ