Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

স্বাধীনতা দিবসে ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিলো চবি

প্রকাশিত: ২৭ মার্চ ২০২৩, ০২:০৪

স্বাধীনতা দিবসে ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিল চবি

চবি লাইভ: মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) প্রশাসন । রবিবার (২৬ মার্চ) বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদ মিলনায়তনে সম্মাননা প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয় ।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চবি ভিসি প্রফেসর ড. শিরীণ আখতার বলেন, ‘মুক্তিযোদ্ধারা জাতির শ্রেষ্ঠ সম্পদ। তাদের আত্মত্যাগের কারণেই আজকের স্বাধীন বাংলাদেশ। তারা বাংলার সর্বাধিক পূজিত ব্যাক্তি। তাদের সম্মানার্থে গতবছরও আমরা ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা প্রদান করেছি। এবছর আমরা আরো ৫০ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা দিয়েছি। আমরা আশা রাখি আমাদের সন্তানরা মুক্তিযোদ্ধাদের আদর্শ কে ধারণ করে দেশ কে এগিয়ে নিয়ে যাবে।’

এসময় কয়েকজন মুক্তিযোদ্ধা স্মৃতিচারণ করেন। মুক্তিযোদ্ধা এ. এইচ. জিলানি চৌধুরী বলেন, ‘সেই দিন এখনো স্মৃতিতে তাজা। বঙ্গবন্ধু স্বাধীনতার ডাক দেয় আর আমরা কোন চিন্তা না করেই যুদ্ধে ঝাপিয়ে পড়ি। নানা ত্যাগ স্বীকার করে নয় মাস ব্যাপী যুদ্ধ করেছি। পেয়েছি একটি লাল সবুজের স্বাধীন পতাকা।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন , প্রো-ভিসি প্রফেসর বেনু কুমার দে, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমদ, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ আবুল মনছুর, প্রফেসর ড. মোহাম্মদ খায়রুল ইসলাম, প্রক্টর ড. নূরুল আজিম সিকদার, সহকারী প্রক্টর আফজালুর রহমান, রোকন উদ্দিন, সৌরভ সাহা জয়সহ আরও উপস্থিত ছিলেন মহান স্বাধীনতা যুদ্ধের বীরমুক্তিযোদ্ধাগণ।

স্বাধীনতা দিবস উপলক্ষে সকালে বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা সহ জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এসআর //এমএফ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ