৭ কলেজে ভর্তি পরীক্ষার আবেদন শুরু জুলাইয়ে


Published: 2021-06-14 18:43:28 BdST, Updated: 2021-09-20 22:30:34 BdST

লাইভ প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (অনার্স) শ্রেণির ভর্তি আবেদন শুরু হবে আগামী জুলাইয়ে।

সাত কলেজের প্রধান সমন্বয়কারী ও ঢাবি প্রো-ভিসি (শিক্ষা) প্রফেসর ড. এ এস এম মাকসুদ কামালের সঙ্গে সাত কলেজের অধ্যক্ষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজ প্রিন্সিপাল প্রফেসর আই কে সেলিম উল্লাহ খোন্দকার বিষয়টি জানিয়েছেন।

তিনি জানান, আগামী জুলাই মাস থেকে সাত কলেজের স্নাতক ভর্তির আবেদন প্রক্রিয়া শুরু করার সিদ্ধান্ত নেয়া হয়েছে। তবে কবে নাগাদ আবেদন শুরু হতে পারে সেই তারিখ এখনো নির্ধারণ করা হয়নি। আমরা চাইছি পরীক্ষা কার্যক্রম শুরু করতে। এরইমধ্যে প্রস্তুতি চলছে। আশা করছি খুব দ্রুত সময়ের মধ্যে নির্দিষ্ট একটি তারিখ এবং বিস্তারিত নোটিশ আকারে জানাতে পারব।

প্রিন্সিপাল আরো বলেন, জুলাই মাস থেকে আবেদন প্রক্রিয়া শুরু হলেও ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে করোনা পরিস্থিতি বিবেচনায করে। পরিস্থিতি স্বাভাবিক হলেই ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করা হবে। তবে করোনার ফলে সাত কলেজের স্থগিত পরীক্ষা ও নতুন পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত বৈঠকে নেয়া হয়নি বলেও তিনি জানিয়েছেন।

শিক্ষার মান উন্নয়নের লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি রাজধানীর ঢাকা কলেজ, ইডেন কলেজ, শহীদ সোহরাওয়ার্দী কলেজ, কবি নজরুল কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, মিরপুর বাঙলা কলেজ ও সরকারি তিতুমীর কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধিভুক্ত করা হয়।

অধিভুক্তির পর থেকে এই সাতটি প্রতিষ্ঠানের ভর্তি কার্যক্রম, পরীক্ষা ও শিক্ষা কার্যক্রম ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে নিয়ন্ত্রিত হচ্ছে।

ঢাকা, ১৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।