কারিগরির এইচএসসির অ্যাসাইনমেন্ট শুরু ২৬ জুলাই


Published: 2021-07-22 19:28:24 BdST, Updated: 2021-09-22 14:02:07 BdST

লাইভ প্রতিবেদক: বাংলাদেশ কারিগরি বোর্ডের অধীন এইচএসসির (বিএম/ভোকেশনাল) অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হচ্ছে।‌ আগামী ২৬ জুলাই থেকে কারিগরি শিক্ষাবোর্ড এ অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু করবে। প্রতি সপ্তাহের সোমবার দুটি অ্যাসাইনমেন্ট আপলোড করা হবে।

এইচএসসি পর্যায় অথবা Zpp.pw/hsc অ্যাসাইনমেন্টগুলো বোর্ডের ওয়েবসাইটে (www.bteb.gov.bd) বিজ্ঞপ্তি ও assignmen- 2021 লিংকে পাওয়া যাবে।

কারিগরি শিক্ষাবোর্ডের পরিচালক (কারিকুলাম) ফরিদ উদ্দিন আহমেদ স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে পরিচালিত ২০২১ সালের এইচএসসি (বিএম/ভোকেশনাল)/ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির অ্যাসাইনমেন্ট দেওয়া শুরু হবে আগামী ২৬ জুলাই থেকে।

দেশে চলমান করোনা মহামারির কারণে দেশের সব পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ব্যাহত হয়েছে। এ কারণে শিক্ষাবর্ষের পাঠ্যসূচি পূর্ণাঙ্গরূপে সম্পন্ন করা সম্ভব হয়নি। তারই প্রেক্ষিতে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড (এনসিটিবি) এর সহযেগিতায় ২০২১ শিক্ষাবর্ষের বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি (বিএম), এইচএসসি (ভোকেশনাল) এবং ডিপ্লোমা-ইন কমার্স শিক্ষাক্রমের একাদশ ও দ্বাদশ শ্রেণির বিষয় ও ট্রেডভিত্তিক পুনর্বিন্যাস করা পাঠ্যসূচি প্রস্তুত করা হয়েছে। যা এর আগে বোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে।

ঢাকা, ২২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।