Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
''ঢাকা শহর অচল করে দেয়ার হুশিয়ারি''

ঢাকা কলেজের পক্ষে কবি নজরুল কলেজের বিক্ষোভ

প্রকাশিত: ২০ এপ্রিল ২০২২, ০৫:২৪

শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা কলেজের শিক্ষার্থীদের মারধরের ঘটনাকে কেন্দ্র করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের শিক্ষার্থীরা পুরো ঢাকা শহর অচল করে দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন। আজ মঙ্গলবার কবি নজরুল সরকারি কলেজের মূল ফটকে এক মানববন্ধনে ঢাকা কলেজের শিক্ষার্থীদের মারধরের ঘটনার সুষ্ঠু বিচার দাবি করে এ হুঁশিয়ারি দেন কবি নজরুল কলেজের শিক্ষার্থীরা।

বেলা ১২ টায় কবি নজরুল কলেজের মূল ফটক থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন শিক্ষার্থীরা।এসময় তারা 'উই ওয়ান্ট জাস্টিস' 'আমার ভাই মেডিকেলে কেন প্রশাসন জবাব চাই' 'হামলাকারীর কালো হাত ভেঙে দাও গুড়িয়ে দাও' নানা স্লোগান দিতে থাকে।

মিছিল শেষে ইতিহাস বিভাগের শিমূল আহমেদ বলেন, ঢাকা কলেজে শিক্ষার্থীদের উপর হামলা করেছে নিউমার্কেটের ব্যাবসায়ীরা। তাদের সাহস হয় কিভাবে সাধারণ শিক্ষার্থীদের গায়ে হাত তোলার। পাশাপাশি পুলিশও রাবার বুলেট ও টিয়ারসেল ছুঁড়েছে। আমরা শিক্ষার্থীদের উপর এমন বর্বর হামলার প্রতিবাদ জানাই দ্রুত বিচার না হলে আমরা সাত কলেজ পুরো ঢাকা শহর অচল করে দিব।

ইংরেজি বিভাগের শিক্ষার্থী বাপ্পী জানান, সামনে ঈদ। ঈদের আনন্দে শিক্ষার্থীরা ক্যাম্পাস ছুটি দিলেই বাড়ি যাবে। অথচ এই সময়ে ব্যাবসায়ীরা ও পুলিশ মিলে শিক্ষার্থীদের উপর হামলা করেছে। আমরা এই হামলার বিচার চাই। দ্রুত বিচার না হলে আমরা আরো কঠোর কর্মসূচীতে যেতে বাধ্য হবো।

আরেক শিক্ষার্থী ইসাক নূর বলেন, আমার বন্ধু ঢাকা কলেজ থেকে কল দিসে। সে কথা বলতে পারছেনা। বলছে আমাদের বাঁচা। এক শিক্ষার্থী মেডিকেলে তার অবস্থা আশংকাজনক। শিক্ষার্থীদের উপর এই হামলার বিচার না হলে আমরা রাজপথ ছাড়বো না।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//আইএইচ//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ