Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৭শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ভেঙে গেছে নতুন নির্মাণ করা নিরাপত্তা দেয়াল, ল্যাম্পপোস্ট ও...

ঢাকা কলেজে ঘূর্ণিঝড়ে উপড়ে গেছে গাছ, পানিবন্দি ৯০ পরিবার

প্রকাশিত: ২৬ অক্টোবার ২০২২, ০৬:২১

উপড়ে গেছে ঢাকা কলেজের গাছ, পানিবন্দি ৯০ পরিবার

লাইভ প্রতিবেদক: ভয়াবহ এক আতঙ্কের নাম ঘূর্ণিঝড় সিত্রাং। যার তাণ্ডবে এলোমেলো গোটা দেশ। এদিকে বাতাস ও টানা বৃষ্টিতে রাজধানীর ঢাকা কলেজে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। ভেঙে গেছে নতুন নির্মাণ করা নিরাপত্তা দেয়াল, ল্যাম্পপোস্ট ও বৈদ্যুতিক খুঁটি। উপড়ে গেছে বড় বড় ১০টি গাছ।

এছাড়া, বৃষ্টির পানি জমে সৃষ্টি হয়েছে জলাবদ্ধতা। পানিবন্দি হয়ে পড়েছেন কর্মচারী কোয়ার্টারের প্রায় ৯০টি পরিবারের এক হাজার সদস্য। মঙ্গলবার (২৫ অক্টোবর) কলেজ ক্যাম্পাস ঘুরে এমনই চিত্র দেখা গেছে।

সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন কর্মচারী কোয়ার্টারের বাসিন্দারা। তারা জানান, দিনে তেমন কোনো সমস্যা না হলেও রাতের প্রচণ্ড বৃষ্টি ও বাতাসে ঘরে পানি ঢুকে গেছে। প্রায় সবার ঘরেই হাঁটু পরিমাণ পানি। এদিকে গাছের ডাল ভেঙে পড়ার ও আতঙ্ক বিরাজ করছে সবার মনে।

ঢাকা কলেজের অফিস সহায়ক মশিউর রহমান জানান, সারারাত আমরা কেউ ঘুমাতে পারিনি। সবাই খুব দুশ্চিন্তায় ছিলাম। ঘুম খাওয়া-দাওয়া কোনো কিছুই নেই। নতুন করে যদি আবারও বৃষ্টি শুরু হয় তাহলে আর কোনো উপায় থাকবে না।

এদিকে আবাসিক শিক্ষার্থীরা বলছেন, পানি নিষ্কাশনের পর্যাপ্ত জায়গা না থাকায় এ সমস্যা তৈরি হয়েছে। কলেজের পানি নিষ্কাশনের জন্য যে লাইনটি ছিল, সেটি বিজিবি বন্ধ করে দিয়েছে। এর ফলে পানি বের হওয়ার তেমন কোনো জায়গা নেই। জলাবদ্ধতাসহ নানা সমস্যা তৈরি হচ্ছে। এসব সমস্যার সমাধানে কলেজ প্রশাসনকে এগিয়ে আসতে হবে।

সার্বিক বিষয়ে জানতে চাইলে ঢাকা কলেজ অধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ ইউসুফ জানান, ঝড়ে আমাদের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা পরিদর্শন করে ক্ষয়ক্ষতি নিরূপণ করা হচ্ছে। পাশাপাশি কিভাবে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণ করে সব সমস্যার সমাধানের চেষ্টা করছি।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ