গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩ কৃষকের বসত ঘর পুড়ে ছাই, আহত ১


Published: 2021-04-23 17:43:14 BdST, Updated: 2021-05-18 22:28:27 BdST

নেত্রকোণা লাইভ: নেত্রকোণা জেলার মদন উপজেলায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে তিন কৃষকের বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। একই সাথে আরো ২ কৃষকের বসত ঘর ক্ষয়ক্ষতি হয়েছে। উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বাস্তা গ্রামে বৃহস্পতিবার (২২ এপ্রিল) সন্ধ্যায় এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। মদন ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন।

এ সময় শিরিন আক্তার(৪১) নামে এক নারী অগ্নিদগ্ধ হয়েছেন। তার অবস্থা আশঙ্কাজনক। উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন হাসপাতালের জরুরী বিভাগের কর্তব্যরত ডাক্তার শব্দাদী পাল ।

স্থানীয় ও ফায়ার সার্ভিস অফিস সূত্রে জানা যায়, বাস্তা গ্রামের কৃষক ছহিম উদ্দীনের রান্না ঘরের গ্যাস সিলিন্ডার বিষ্পোরণ হলে মূহুর্তের মধ্যে আগুনের লেলিনহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে।

তখন পাশের কৃষক নূরুল ইসলামের বসত ঘরেও আগুন ধরে পুড়ে ছাই হয়ে যায়। এ সময় আগুনে কৃষক রহিম উদ্দীন, রোকন উদ্দীন ও এহসান মিয়ার বসত ঘর ক্ষয়ক্ষতি হয়। স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা চালিয়ে মদন ফায়ার সার্ভিস কে খবর দেয়।

পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু কিছুক্ষণের আগুনে ৫ কৃষক পরিবারের প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়েছে।

খবর পেয়ে তিয়শ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফখর উদ্দিন আহম্মেদ ঘটনা স্থলে গিয়ে ক্ষতিগ্রস্থ কৃষক ছহিম উদ্দীনকে ২ হাজার ও নূরুল ইসলামকে ২ হাজার টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করেন। ক্ষতিগ্রস্থ কৃষক পরিবারগুলোকে সরকার কর্তৃক সম্ভাব্য সব ধরণের সহযোগীতার আশ্বাস প্রদান করেন।

মদন ফায়ার সার্ভিসের ষ্টেশন অফিসার আহমেদুল কবীর ক্যাম্পাসলাইভকে বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে ফায়ার সার্ভিসের ২ টি ইউনিট ৭/১০ মিনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনেন। ৫ কৃষক পরিবারের প্রায় ৮ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত ঘটেছে বলে জানান তিনি।

ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।