রামেক হাসপাতালের করোনা ইউনিটে একদিনে ১৪ মৃত্যু


Published: 2021-07-25 12:09:10 BdST, Updated: 2021-09-20 23:10:08 BdST

লাইভ প্রতিবেদক: করোনার মৃত্যু মিছিল বেড়েই চলেছে। প্রতদিন আক্রান্ত ও মৃতের তালিকায় যুক্ত হচ্ছে নতুন সব নাম। এদিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে ১০ জন এবং উপসর্গে ৪ জনসহ মোট ১৪ জন মারা গেছেন। রোববার সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম।

তিনি বলেন, গত একদিনে রামেকে নতুন রোগী ভর্তি হয়েছেন ৫০ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫০ জন। রামেকে করোনা আক্রান্ত হয়ে ১৭৮ জন ও উপসর্গ নিয়ে ২৩৮ জন ভর্তি রয়েছেন। গত একদিনে রামেকে ৫১৩টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিলেন ৪১৬ জন।

তিনি আরো বলেন, গত একদিনে রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ১৮৮টি নমুনা পরীক্ষায় ৮৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ৪৪৬ জনের নমুনা পরীক্ষায় ১৩৫ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। দুই ল্যাবের টেস্টে মোট ৬৩৪ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ২২৩ জনের করোনা পজিটিভ রেজাল্ট আসে।

তিনি জানান, গত একদিনে হাসপাতালের করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে করোনায় আক্রান্ত হয়ে ১০ জন ও উপসর্গে ৪ জন মারা গেছেন। এদের মধ্যে আট জন পুরুষ ও ছয়জন নারী। মৃতদের মধ্যে রাজশাহীর আটজন, চাঁপাইনবাবগঞ্জের একজন, নাটোরের একজন, পাবনার তিনজন ও চুয়াডাঙ্গার একজন ছিলেন।

ঢাকা, ২৫ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।