Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হবিগঞ্জে অনির্দিষ্ট কালের পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

প্রকাশিত: ১৮ নভেম্বার ২০২২, ২৩:৩৩

পরিবহন ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

হবিগঞ্জ লাইভ: সিলেটে চলছে বিএনপির গণসমাবেশ। এরই মধ্য দিয়ে হবিগঞ্জের নবীগঞ্জে বাস চলাচলে প্রশাসনের বাধা দেওয়ার প্রতিবাদ ও অবৈধ যানবাহন বন্ধের দাবিতে হবিগঞ্জের সকল সড়কে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট ডেকেছে বাস মালিক সমিতি। শুক্রবার (১৮ নভেম্বর) সকাল থেকে সড়কে বাস চলাচল বন্ধ রেখেছে পরিবহন মালিক ও শ্রমিকরা। বাস বন্ধ থাকায় চরম দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রীরা।

এদিকে চাকরির পরীক্ষার্থীরা বেশি ভাড়া দিয়ে যাচ্ছেন নির্দিষ্ট গন্তব্যস্থলে। সিএনজি, লেগুনার ভাড়াও বেড়ে গেছে। বাধ্য হয়েই বেশি ভাড়া দিয়ে গন্তব্যস্থলে যাচ্ছেন অনেকে।

এর আগে বৃহস্পতিবার বেলা ১টায় হবিগঞ্জ পৌর বাস টার্মিনালের মিলনায়তনে সংবাদ সম্মেলনের মাধ্যমে পরিবহন ধর্মঘটের ঘোষণা দেওয়া হয়। সংবাদ সম্মেলনে জানানো হয়, এর সঙ্গে বিএনপির গণসমাবেশের কোনো সম্পর্ক নেই।

হবিগঞ্জ মোটর মালিক গ্রুপের সভাপতি ফজলুর রহমান বলেন, গণসমাবেশকে উদ্দেশ্য করে আমরা ধর্মঘট দেইনি। নবীগঞ্জের সালামতপুর বাসস্ট্যান্ড থেকে আমাদের কয়েকটি বাস ফিরিয়ে দেওয়া হয়েছে। আমরা এর প্রতিবাদে ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছি।

এ সময় সংগঠনের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায়, জেলা সড়ক পরিবহন ও শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সজিব আলীসহ পরিহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

তবে বিএনপির অভিযোগ সিলেটে বিএনপির গণ-সমাবেশকে কেন্দ্র করেই এ ধর্মঘট আহ্বান করা হয়েছে। তারা বলছেন, এইসব ধর্মঘট দিয়ে বিএনপির সমাবেশের কোনো বিঘ্নতা ঘটাতে পারবে না।

ঢাকা, ১৮ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ