ফেসবুকে আপত্তিকর পোস্ট, দুই জেলায় দুই যুবক আটক


Published: 2021-04-19 15:33:05 BdST, Updated: 2021-05-18 23:00:26 BdST

লাইভ প্রতিবেদক: প্রধানমন্ত্রীকে নিয়ে ফেসবুকে আপত্তিকর পোস্ট দেয়ায় ভোলা জেলার চরফ্যাশন উপজেলায় এক যুবককে আটক করেছে পুলিশ। রোববার (১৮ এপ্রিল) বিকেলে তাকে নিজ বাড়ি থেকে আটক করা হয়েছে। অন্যদিকে আপত্তিকর একটি স্ট্যাটাস নড়াইল জেলার কালিয়ায় ভাইরাল হয়েছে। ওই ঘটনায় উপজেলার নড়াগাতি থানা পুলিশ মো. বরকত মোল্যা (৩২) নামে একজনকে গ্রেফতার করেছে।

আটককৃত শাহিন আলম (২১) ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা থানার চর মানিকা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের চরকচ্ছপিয়া গ্রামের মো. ফারুকের ছেলে। দক্ষিণ আইচা থানার ওসি মো. হারুন অর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযুক্ত ওই যুবক তার ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীকে নিয়ে আপত্তিকর পোস্ট দেয়।

এর প্রেক্ষিতে রোববার (১৮ এপ্রিল) বিকেলে তাকে বাড়ি থেকে আটক করা হয়েছে। অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদ শেষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

এদিকে নড়াইল প্রতিনিধি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেয়া আপত্তিকর একটি স্ট্যাটাস নড়াইলের কালিয়ায় ভাইরাল হয়েছে।

ওই ঘটনায় উপজেলার নড়াগাতি থানা পুলিশ মো. বরকত মোল্যা (৩২) নামে একজনকে গ্রেফতার করেছে। মো. বরকত মোল্যা উপজেলার কলাবাড়িয়া গ্রামের মো.নূর মিয়া মোল্যার ছেলে।

নড়াগাতি থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. মুরসালিন খন্দকার বাদী হয়ে শনিবার রাতে নড়াগাতি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেছেন। পুলিশ জানায়,‘বরকত আর্ট’ নামের একটি ফেসবুক আইডিতে একটি স্ট্যাটাস দেয়া হয়। স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে সেটি ভাইরাল হয়।

‘বরকত আর্ট’-এর ভেরিফাইড পেজে বিভ্রান্তি ও অপপ্রচারমূলক পোস্টের মাধ্যমে সরকারি ভাবমূর্তি ক্ষুণ্ন ও জনগণের বিভ্রান্তি সৃষ্টির অপচেষ্টার অভিযোগে শনিবার রাতে মামলা করেন ছাত্রলীগ নেতা মুরসালিন। ওই মামলায় পুলিশ শনিবার বিকাল ৪টার দিকে কলাবাড়িয়া বাজার থেকে বরকতকে আটক করে। রোববার তাকে আদালতে পাঠানো হয়।

উপজেলার নড়াগাতি থানার ওসি রোকসানা খাতুন বলেন, ফেসবুকে অপপ্রচার ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণের অপচেষ্টার অভিযোগে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনে একজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে। আসামির সহযোগীদের খুঁজে বের করতে পুলিশি তৎপরতা অব্যাহত আছে।

ঢাকা, ১৯ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।