হেফাজতের দুই নেতা ২১ দিনের রিমান্ডে


Published: 2021-04-21 19:34:37 BdST, Updated: 2021-05-18 23:17:26 BdST

লাইভ প্রতিবেদক: হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মুফতি শাখাওয়াত হোসাইন রাজী ও মঞ্জুরুল ইসলাম আফেন্দিকে নাশকতার মামলায় ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (২১ এপ্রিল) ঢাকা মহানগর হাকিম মামুনুর রশীদ শুনানি শেষে এ আদেশ দেন।

এ সময় পাঁচ দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। পরে মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন জানান পুলিশ। পুলিশের এই আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরপর মতিঝিলের দুই মামলা ও পল্টন থানার এক মামলায় গ্রেফতার দেখানোর পর দশ দিন করে ত্রিশ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। তবে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম প্রত্যেক মামলার জন্য সাত দিন করে ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

তিন মামলার মধ্যে চলতি বছরের দুই মামলা ও ২০১৩ সালের হেফাজতের তাণ্ডবের ঘটনায় পল্টন থানায় এক মামলা রয়েছে।

আসামিপক্ষের আইনজীবী সৈয়দ জয়নাল আবেদীন মেজবাহ বিষয়টি নিশ্চিত করে জানান, পাঁচ দিনের রিমান্ড শেষে তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় মতিঝিলের দুই মামলায় ও পল্টনের এক মামলায় তাদের দশ দিন করে মোট ত্রিশ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। পরে শুনানি শেষে বিচারক প্রত্যেক মামলায় সাত দিন করে ২১ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

এদিকে, সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি কোরবান আলীকে হাজির করা হয় আদালতে। তারও ৭ দিনে রিমান্ড মঞ্জুর করেন আদালত। কোরবার আলীকে মঙ্গলবার সন্ধ্যায় গ্রেফতার করে পুলিশ।

ঢাকা, ২১ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।