যে কারণে চিত্রনায়িকা ‘একা’ এখন পুলিশের হেফাজতে


Published: 2021-07-31 23:20:31 BdST, Updated: 2021-09-18 05:24:32 BdST

লাইভ প্রতিবেদক: গৃহকর্মী নির্যাতনের ঘটনা নতুন নয়। এবার ফেঁসে যাচ্ছেন ঢাকাই সিনেমার অভিনেত্রী একা। রাজধানীর হাতিরঝিলের নিজ বাসায় গৃহকর্মীকে নির্যাতনের অভিযোগে ঢাকাই সিনেমার অভিনেত্রী একাকে আটক করেছে হাতিরঝিল থানা পুলিশ। আজ শনিবার সন্ধ্যার দিকে তাঁকে আটক করা হয়।

রাত ৮টার দিকে হাতিরঝিল থানার এসআই হারুন অর রশীদ বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘গৃহকর্মীর অভিযোগের ভিত্তিতে একাকে আটক করা হয়েছে।’ ‘গৃহকর্মী আমাদের কাছে যে অভিযোগ করেছেন, তা যাচাই-বাছাই করা হচ্ছে।

অভিনেত্রী একা এখন হাতিরঝিল থানায় রয়েছেন। তাঁকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে’, যোগ করেন হারুন অর রশীদ। এসআই হারুন বলেন, ‘প্রথমে আমাদের কাছে জাতীয় জরুরি সেবা ৯৯৯ থেকে কল আসে। ওই গৃহকর্মীই ৯৯৯-এ কল দিয়েছিলেন। তারপর পুলিশ হাতিরঝিল থানাধীন রামপুরা থেকে তাঁকে আটক করে।

জানা গেছে, এক গৃহকর্মী একার বাসায় তিন মাস ধরে কাজ করেন। তাকে এক মাসের বেতন দিলেও দুই মাসের বকেয়া বেতন চাইতে গেলে ইট দিয়ে আঘাত করে গৃহকর্মীকে আহত করেন নায়িকা একা। সবশেষ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে ওই গৃহকর্মী থানায় লিখিত অভিযোগ করতে গেছেন বলে জানা গেছে।

শনিবার (৩১ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে আহত গৃহকর্মীর দেবর আজিজুল ইসলাম এসব তথ্য জানান। আহত গৃহকর্মীর দেবর আজিজুল ইসলাম বলেন, ‘আমার ভাবি গত তিন মাস ধরে নায়িকা একার বাসায় কাজ করতেন। প্রথমে তার বেতন তিন হাজার টাকা হলেও পরবর্তীতে কাজ বেড়ে যাওয়ায় পাঁচ হাজার টাকা ঠিক হয়। প্রথম মাসের বেতন তিন হাজার টাকা দিলেও গত দুই মাসের বেতন একসঙ্গে চাইতে গেলে নায়িকা একা ভাবিকে ইট দিয়ে আঘাত করে আহত করেন। এরপর সন্ধ্যার দিকে তাকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়।’

আহত গৃহকর্মীর গ্রামের বাড়ি শেরপুর সদরের হরিণধরা গ্রামে। তার স্বামীর নাম রফিক। বর্তমানে রাজধানীর পূর্ব উলুন রামপুরা বন্ধু নিবাস এলাকায় থাকতেন তারা।

 

Caption

 

তবে এ বিষয়ে এখন পর্যন্ত কোনো মামলা হয়নি।’ প্রসঙ্গত, চলচ্চিত্র ও টিভি নাটকে কাজ করার পাশাপাশি বিজ্ঞাপন চিত্রে মডেল হিসেবে কাজ করেছেন একা। ১৯৯৮ সালে কাজী হায়াৎ পরিচালিত ‘তেজী’ চলচ্চিত্রে মান্নার বিপরীতে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রাঙ্গনে অভিষেক ঘটে একার।

এরপর তিনি একই পরিচালকের ধর চলচ্চিত্রে মান্নার বিপরীতে অভিনয় করেছিলেন। পরে রুবেল, আমিন খান, আলেকজান্ডার বো, অমিত হাসান ও শাকিব খানের সঙ্গে বেশ কয়েকটি সিনেমায় জুটি হয়ে অনেক ব্যবসায় সফল সিনেমা উপহার দিয়েছেন। সর্বশেষ ২০০৮ সালে একাকে ‘বাহাদুর সন্তান’ সিনেমায় দেখা যায়। ৩০টিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। এদিকে পুলিশ বিষয়টি নিয়ে তদন্ত করছে।

ঢাকা, ৩১ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এবিএম

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।