জবি শিক্ষিকার মৃত্যু, ক্ষতিপূরণ চেয়ে শিশুপুত্রের রিট


Published: 2021-10-12 15:44:09 BdST, Updated: 2021-10-24 21:34:06 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর সাঈদা নাসরিন বাবলীর (৩৫) মৃত্যুর ঘটনায় ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চেয়ে হাইকোর্টে রিট জমা পড়েছে। মঙ্গলবার (১২ অক্টোবর) তার পাঁচ বছর বয়সী শিশু সন্তান ইউজারসিফ মাহমুদ বর্ণভকে বাদী করে এই রিট দায়ের করা হয়।

রিটে মৃত্যুর ঘটনা তদন্ত করতে বলা হয়েছে। এছাড়া স্কয়ার হাসপাতালের কাছে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়ার পাশাপাশি দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে।

এ বিষয়ে বর্ণভের বাবা ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার এবিএম আবদুল্লাহ আল মাহমুদ বাশার জানান, এই রিটে শিশু বর্ণভের ‘লিটিগেশন ফ্রেন্ড’ হচ্ছেন তার মামা গোলাম হাফিজ।আর রিটের পক্ষের আইনজীবী হচ্ছেন ব্যারিস্টার অনিক আর হক। বর্ণভের বয়স পাঁচ বছর।

উল্লেখ্য, গত ২০ জুন সাঈদা নাসরিন বাবলী ডেঙ্গু জ্বরের কারণে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। এর পরদিন (২১ জুন) তাকে আইসিইউতে স্থানান্তর করা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেওয়া হয় তাকে।

গত ৭ জুলাই স্কয়ার হাসপাতালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান সাঈদা নাসরিন বাবলী। তিনি সুপ্রিম কোর্টের ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার আবদুল্লাহ আল মাহমুদ বাশারের স্ত্রী।

ঢাকা, ১২ অক্টোবর (ক্যাম্পাসইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।