Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৪ই চৈত্র ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
চট্টগ্রাম

পিটিয়ে ‘পলাতক’ ওসি-এসআই!

প্রকাশিত: ২৮ মার্চ ২০২৩, ১৮:৪৫

নিরুদ্দেশ ওসি-এসআই

চট্টগ্রাম লাইভ: পুলিশ হেফাজতে মারধর ও নির্যাতনের অভিযোগে চট্টগ্রাম নগরের পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নাজিম উদ্দিন ও এসআই আবদুল আজিজের বিরুদ্ধে মামলা করা হয়। মামলা দায়েরের পর অসুস্থতা দেখিয়ে ছুটিতে যান দুই কর্মকর্তা। এরপর থেকে আর থানায় আসেননি তারা। এক মাসের বেশি সময় ওসি ছাড়াই চলছে থানার কার্যক্রম।

গতকাল সোমবার (২৭মার্চ) চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুন্নেছার আদালতে শুনানিতে ভুক্তভোগী সৈয়দ মো. মুনতাকিম ওরফে মোস্তাকিমের আইনজীবী এসব বিষয় বিচারকের নজরে আনেন।

এ বিষয়ে অ্যাডভোকেট জিয়া হাবীব আহসান বলেন, ‘সিআইডির তদন্ত রিপোর্ট সূত্রে জানতে পারি, পাঁচলাইশ মডেল থানার মতো একটি গুরুত্বপূর্ণ থানার ওসি চার দিনের ছুটিতে গিয়ে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছেন না। আদালতের আদেশ অমান্য করায় তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়ার আবেদন করেছি।’

ওই মামলার তদন্ত করেন সিআইডির বিশেষ পুলিশ সুপার (চট্টগ্রাম জেলা ও মেট্রো) মুহাম্মদ শাহনেওয়াজ খালেদ। তদন্ত রিপোর্টে তিনি উল্লেখ করেন, গত ২২ ফেব্রুয়ারি মামলার বিবাদী পাঁচলাইশ থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন ও এসআই আব্দুল আজিজকে কারণ দর্শানোর নোটিশ পাঠানো হয়। ৬ মার্চ নোটিশের বিপরীতে ফিরতি বার্তা আসে। এতে জানানো হয়, গত ২১ ফেব্রুয়ারি থেকে ছুটিতে থাকা অবস্থায় অসুস্থতার কারণে ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন এখনো কর্মস্থলে আসেননি। অন্যদিকে এসআই আব্দুল আজিজ ২২ ফেব্রুয়ারি থেকে শারীরিক অসুস্থতার কারণে বিশ্রামে গিয়ে কর্মস্থলে গরহাজির।

ওসি মোহাম্মদ নাজিম উদ্দিনের সন্ধানে পাঁচলাইশ থানায় যোগাযোগ করা হলে ডিউটি অফিসার এসআই মুনিরা বলেন, ‘অনেক দিন ধরে শারীরিকভাবে অসুস্থতার কারণে তিনি ছুটিতে রয়েছেন।’

সংশ্লিষ্টরা জানান, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কিডনি রোগীদের স্বজনদের ওপর পুলিশের হামলার ঘটনাটি দেশব্যাপী আলোচনার জন্ম দেয়। এদিন ওসির মারমুখী আচরণের ফুটেজ অনলাইনে ছড়িয়ে পড়ে। মানবিক এ আন্দোলন থেকে একজনকে মারতে মারতে গ্রেপ্তার করেন ওসি নাজিম। এদিন ওসি নাজিম এক নারীকেও লাথি দিয়ে আলোচনায় আসেন। এরপর গ্রেপ্তার মোস্তাকিমকে পুলিশ হেফাজতে মারধরের অভিযোগ ওঠে। পরে ২০ ফেব্রুয়ারি পাঁচলাইশ থানার ওসি মোহাম্মদ নাজিম উদ্দিন ও এসআই আব্দুল আজিজকে বিবাদী করে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারণ) আইনে আদালতে মামলা করেন মোস্তাকিম।

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম) //এমএফ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ