Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দুর্নীতি ফাঁস: সাংবাদিকের বিরুদ্ধে যুবলীগ নেতার মামলা

প্রকাশিত: ৩০ মার্চ ২০২৩, ১৮:২৭

এবার যুগান্তর সাংবাদিকের বিরুদ্ধে যুবলীগের নেতার মামলা

লাইভ প্রতিবেদক: এবার সংবাদ প্রকাশের জেরে দৈনিক যুগান্তরের বিশেষ প্রতিবেদক মাহবুব আলম লাবলু বিরুদ্ধে মামলা করেছেন কেন্দ্রীয় যুবলীগের এক নেতা। বুধবার (২৯ মার্চ) যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদক হেলাল আকবর চৌধুরী বাবর চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ জহিরুল কবিরের আদালতে মামলাটি দায়ের করেন।

পরবর্তীতে আদালত আমলে নিয়ে চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দেন।

বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালের পিপি অ্যাডভোকেট মেজবাহ উদ্দিন বলেন, মাননীয় আদালত মামলাটি আমলে নিয়ে চট্টগ্রাম নগর পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটকে তদন্ত করে আগামী ২৫ মে’র মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার আদেশ দিয়েছেন।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সাধারণ সম্পাদক লাভলু এর আগে দৈনিক জনকণ্ঠ, সমকাল, মানবজমিন, যায় যায় দিন, বৈশাখী টেলিভিশন ও ইন্ডিপেনডেন্ট টেলিভিশনে কাজ করেছেন। গত ১৪ মার্চ তিনি দৈনিক যুগান্তরে ‘দুবাই ফেরত চট্টগ্রামের শীর্ষ সন্ত্রাসী বাবর বাহিনীর দাপট, শাহ আলম সিন্ডিকেটের হাতে জিম্মি রেল’ শিরোনামে প্রতিবেদন করেন। প্রতিবেদনটি তিনি ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে শেয়ার করেন। প্রতিবেদনে হেলাল আকবরকে চাঁদাবাজ, টেন্ডারবাজ, দখলবাজ ও সন্ত্রাসীদের গডফাদার বলে উল্লেখ করা হয়।

দৈনিক যুগান্তরের প্রতিবেদনটিকে মনগড়া, মিথ্যা উল্লেখ করে যুবলীগ নেতা হেলাল আকবর বাবর মামলার অভিযোগে উল্লেখ করেন, সাংবাদিক লাবলু দৈনিক যুগান্তরের প্রতিবেদনটিতে মিথ্যা তথ্য দিয়ে ভুক্তভোগীর মানহানি করেছেন। বাবর নিজের পরিচয়ে কেন্দ্রীয় যুবলীগের সাবেক উপ-অর্থ সম্পাদকসহ ওমরগণি এমইএস কলেজ ছাত্র সংসদের জিএস, নগর ছাত্রলীগের সাবেক স্টিয়ারিং কমিটির সদস্য, এনায়েত বাজার ওয়ার্ড ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালনসহ বিস্তারিত তুলে ধরেন। এছাড়াও নিজ উদ্যোগে করোনায় অক্সিজেন ও খাবার সরবরাহ, করোনা প্রতিরোধ বুথ স্থাপনের বিষয়টি উল্লেখ করেন তিনি।
এ প্রসঙ্গে সাংবাদিক মাহবুব আলম লাবলু বলেন, ‘তথ্য প্রমাণের ভিত্তিতেই দৈনিক যুগান্তরে প্রতিবেদনটি প্রকাশ করা হয়েছে। এ ছাড়া প্রকাশিত প্রতিবেদনে হেলাল আকবরের বক্তব্যও ছাপা হয়েছে। পরে তিনি আইনগত নোটিশ দিলেও সেটিরও জবাব দেওয়া হয়েছে। প্রকাশিত প্রতিবেদনের সপক্ষে যাবতীয় তথ্যপ্রমাণ আমাদের হাতে রয়েছে।’


ঢাকা, ৩০ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ