Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৬ই জুন ২০২৩, ২৩শে জ্যৈষ্ঠ ১৪৩০
teletalk.com.bd
thecitybank.com
সায়েন্স ল্যাব এলাকায় বিস্ফোরণ

১৬ দিন মৃত্যুর সঙ্গে লড়ে হেরে গেলেন ঢাবি ছাত্র

প্রকাশিত: ২২ মার্চ ২০২৩, ১১:৫৩

সায়েন্স ল্যাব এলাকায় বিস্ফোরণে আহত ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

ঢাবি লাইভ: রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় ভবনে বিস্ফোরণের ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থী নুরনবী চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। এ নিয়ে ওই ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৬ জনে।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেল ৩টার দিকে নুরনবী ঢাকা মেডিকেলের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) মৃত্যুবরণ করেন।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হক সংবাদমাধ্যমকে বলেন, আহত ঢাবি ছাত্র নুরনবী ঢামেকের পুরাতন ভবনের চার তলায় নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

নুরনবী ২০১৮-১৯ সেশনের ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী ছিলেন। তিনি সার্জেন্ট জহুরুল হক হলে থাকতেন।

গত ৫ মার্চ সকালে সায়েন্স ল্যাব এলাকায় প্রিয়াঙ্গন শপিং মলের পাশের ভবনে বিস্ফোরণের ঘটনা ঘটে। বিস্ফোরণে ঘটনাস্থলে তিনজন নিহত ও অন্তত অর্ধশত লোক আহত হন। তদন্তসংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, জমে থাকা গ্যাস থেকে ভবনে এই বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ ঘটনায় নুরুনবী মাথায় আঘাত পান। পরে ঢামেক হাসপাতালে তার অস্ত্রোপচার করা হয়। চিকিৎসকরা তার শারীরিক অবস্থা মনিটরিং করতে একটি বোর্ডও গঠন করে। মঙ্গলবার চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

নিহত নুরনবীর বড় ভাই আলী হোসেন জানান, তাদের বাড়ি কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলার দড়িগাঁও গ্রামে। বাবার নাম জসিম উদ্দিন। তিন ভাইয়ের মধ্যে দ্বিতীয় ছিলেন নুরনবী।

নিহতের সহপাঠি মাজহারুল ইসলাম জানান, ঘটনার দিন সকালে ভার্সিটি থেকে বের হয়ে টিউশনি করতে বের হয়েছিলেন নুরনবী। সায়েন্স ল্যাবের ওই ভবনের সামনে দিয়ে হেঁটে যাওয়ার সময় বিস্ফোরণে উপর থেকে তার মাথায় ও পায়ের উপর ইট পড়ে।

এর আগে, ১৬ মার্চ শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় জহুর আলী (৫৬) নামে আরও একজনের মৃত্যু হয়।

ঢাকা, ২২ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএফ


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ