এ্যাপিয়ার্ড সনদের দাবিতে শেকৃবিতে অবস্থান কর্মসূচী


Published: 2020-12-02 18:45:50 BdST, Updated: 2021-01-23 10:54:51 BdST

শেকৃবি লাইভঃ রাজধানীর প্রাণকেন্দ্রে অবস্থিত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি)। উজ্জ্বল ভবিষ্যতের স্বপ্ন নিয়ে রাজধানীর এ বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদে পা রাখলেও সেশনজের ভয়াল থাবায় হারিয়ে যাচ্ছে শিক্ষার্থীদের মূল্যবান সময় মাসের পর মাস।

শুধু সময় নয় আর্থিক ক্ষতিও গুনতে হচ্ছে শিক্ষার্থীদের। এক ধরনের অনিশ্চয়তায় শিক্ষার্থীদের ভবিষ্যৎ। চার বছরের স্নাতক শেষ হতে সময় লাগছে পাঁচ বছর বা তার চেয়েও বেশি।

সম্প্রতি পাবলিক সার্ভিস কমিশন ৪৩ তম বিসিএসের সার্কুলার জারি করায় এ্যাপিয়ার্ড সনদের দাবিতে ২ ডিসেম্বর রোজ বুধবার সকাল সাড়ে দশটায় কিছু দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করছেন শেকৃবি শিক্ষার্থীরা।

উপাচার্য বরাবর লিখিত আকারে জমা দেওয়া দাবি গুলো হলো- ৭ম সেমিস্টারের সিটি কুইজের ৫০% এবং ৬ষ্ঠ সেমিস্টারের ফলাফল গড় করে ৭ম সেমিস্টারের ফলাফল দেওয়া হোক অথবা ডিসেম্বরের মধ্যে ৭ম সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেওয়া হোক। ৮ম সেমিস্টারের অনলাইন ক্লাস ডিসেম্বরের মধ্যে শেষ করা হোক। জানুয়ারি থেকে চলমান সেমিস্টারের ফাইনাল পরীক্ষা (থিওরী) শেষ করে এ্যাপিয়ার্ড সনদ প্রদান করা হোক যাতে ৪৩ তম বিসিএসে আবেদন করা যায়।

এছাড়াও শিক্ষার্থীরা ফেব্রুয়ারি মাসের মধ্যে অনার্সের চূড়ান্ত ফলাফল প্রকাশ করার দাবি জানান।

উল্লেখ্য, কৃষি অনুষদের ৭৫তম ব্যাচ জানুয়ারি-জুন/২০১৬ সেশনে ভর্তি হওয়ার প্রায় ৫ বছর হয়ে গেলেও এখনো তাদের লেভেল ৪; সেমিস্টার -১ (৭ম সেমিস্টার) এর ফাইনাল অনুষ্ঠিত হয়নি এবং শেষ সেমিস্টারের অনলাইন ক্লাস চলমান রয়েছে।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভুঁইয়া বলেন, "শিক্ষার্থীদের দাবিগুলো আমাদের বিবেচনায় থাকবে। ডিসেম্বরের ৮ তারিখ একাডেমিক মিটিং হবে। সেখানে সবার মতামত নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।"

ঢাকা, ০২ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এফএ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।