দীর্ঘ প্রতীক্ষার পর প্রধান ফটক পাচ্ছে বশেমুরবিপ্রবি


Published: 2021-03-03 19:06:24 BdST, Updated: 2021-05-16 15:28:56 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: দীর্ঘদিন ধরে দৃষ্টিনন্দন মেইন গেট ও বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণের দাবি ছিল গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের।

এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের মেইন গেটের প্রকল্প পাস হওয়ার প্রায় ৭ বছর পর নির্মানকাজ শুরু হয়েছে আজ (বুধবার) থেকে।

মেইন গেটের নির্মাণের দায়িত্বে থাকা মো. নূর আলী মোল্লা বিষয়টি নিশ্চিত করে বলেন, "গেটের ডিজাইনসহ বেশ কিছু বিষয় নিয়ে জটিলতা ছিল। তবে সকল জটিলতার সমাধান হওয়ায় আমরা গেটের নির্মাণকাজ শুরু করতে যাচ্ছি। নির্মাণ কাজ শুরুর ছয় মাসের মধ্যে গেট নির্মাণের কাজটি সম্পন্ন করার চেষ্টা করব।"

৩ নং গেট

 

প্রসঙ্গত, প্রায় ৭ বছর আগে ২০১৪ সালের জানুয়ারিতে শুরু হওয়া ২ বছর মেয়াদী 'বশেমুরবিপ্রবি অধিকতর উন্নয়ন প্রকল্প' এর অধীনে বশেমুরবিপ্রবির মেইন গেট নির্মাণ হওয়ার কথা ছিলো। তবে জনবল সংকটসহ বিভিন্ন কারণে প্রকল্পটির মেয়াদ একাধিকবার বৃদ্ধি করা হয়। ২৫০ কোটি টাকার এ প্রকল্পে মেইন গেট ও সাব গেট নির্মাণের জন্য বরাদ্দ রয়েছে ১ কোটি ৫ লাখ টাকা।

ঢাকা, ০৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।