কক্সবাজারেও এবার নূরের বিরুদ্ধে মামলা


Published: 2021-04-22 12:43:02 BdST, Updated: 2021-05-18 23:15:04 BdST

লাইভ প্রতিবেদক: এবার কক্সবাজারে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু)-এর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে।

ফেসবুক লাইভে এসে ধর্মীয় মূল্যবোধে আঘাত করে উসকানিমূলক বক্তব্য ও আওয়ামী লীগ নেতাকর্মীদের নিয়ে মানহানিকর মন্তব্য করার অভিযোগে এই মামলা করা হয় (মামলা ৪০/২৫৯- ২১ এপ্রিল ২০২১)।

বুধবার সন্ধ্যায় জেলা ছাত্রলীগের এক নেতা বাদী হয়ে এ মামলা দায়ের করেন। মামলায় একমাত্র আসামি করা হয়েছে নুরুল হক নূরকে (৩০)।

কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীর উল গীয়াস বলেন, গত ১৪ এপ্রিল বিকেলে নুরুল হক নূর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারিত এক ভিডিও বক্তব্যের মাধ্যমে আওয়ামী লীগের নেতাকর্মীদের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দিয়ে ধর্মীয় অনুভূতিতে আঘাত হেনেছেন বলে অভিযোগ করেছেন মামলার বাদী।

তিনি আরো বলেন, এজাহারে বাদী অভিযোগ করেছেন, নূর যে বক্তব্য প্রচার করেছেন তাতে আওয়ামী লীগের নেতাকর্মীদের ধর্মীয় মূল্যবোধে আঘাত হানার পাশাপাশি আক্রমণাত্বক উস্কানি দেয়া হয়েছে।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল বিকেলে ফেসবুক লাইভে এসে নূর বলেন, ‘কোনো মুসলমান আওয়ামী লীগ করতে পারে না। যারা এই আওয়ামী লীগ করে তারা চাঁদাবাজ, ধান্ধাবাজ, মাদক ব্যবসায়ী, চিটার-বাটপার এই ধরনের মুসলমান। ‘আওয়ামী লীগের কেউ প্রকৃত মুসলমান না’ বলেও মন্তব্য করেন নূর। এই ঘটনায় এর আগে ঢাকা- সিলেট ও চট্টগ্রামে মামলা হয় নুরের বিরুদ্ধে।

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।