মাভাবিপ্রবি'তে 'উন্নত জীবনে ইংরেজি' বিষয়ক ওয়ার্কশপ


Published: 2021-04-22 14:57:16 BdST, Updated: 2021-05-18 23:27:48 BdST

মাভাবিপ্রবি লাইভ: “English: Linking Life with Better Life” বিষয়ক একটি অনলাইন ওয়ার্কশপের আয়োজন করেছে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (মাভাবিপ্রবি)। বৃহস্পতিবার (২২ এপ্রিল) অর্থনীতি বিভাগ, মাভাবিপ্রবি কর্তৃক আয়োজিত এই অনলাইন ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে।

দুই দিন ব্যাপী এই ওয়ার্কশপের প্রথম দিনের সেশনটি আজ সম্পন্ন হয়েছে। দ্বিতীয় দিনের সেশনটি আগামী ২৪ এপ্রিল ২০২১ অনুষ্ঠিত হবে। যেখানে ছাত্র-ছাত্রীরা ইংরেজি প্রয়োগের ক্ষেত্রে তাদের সমস্যাগুলো তুলে ধরবে এবং “affective filter” এর জড়তা কে কিভাবে দমন করা যায় সেই বিষয়ে আলোকপাত করা হবে।

ওয়ার্কশপটিতে মূলত ছাত্র-ছাত্রীদের ইংরেজির বেসিক দক্ষতা অর্জনের কার্যকরি দিকসমূহের প্রতি গুরুত্ব আরোপ করা হয়েছে। সম্পূর্ণ ওয়ার্কশপটি সচরাচর ক্লাসগুলোর মত নয় বরং ছাত্র-ছাত্রীদের একটি পারস্পরিক অংশগ্রহনমূলক সেশনের মাধ্যমে সম্পন্ন হয়েছে।

এছাড়াও ওয়ার্কশপটি থেকে ছাত্র-ছাত্রীরা ইংরেজিতে নিজেকে সমৃদ্ধ করার ক্ষেত্রে কমিউনিকেশনের দক্ষতাকে কাজে লাগানোর কৌশলসমূহ রপ্ত করতে সক্ষম হয়েছে এবং চাকুরির ক্ষেত্রে ইংরেজির ব্যবহার সম্পর্কে পরিষ্কার ধারনা লাভ করেছে।

রাজশাহী ক্যাডেট কলেজের প্রভাষক রজত গোস্বামীর পরিচালনায় ওয়ার্কশপটির মডারেট করেন মাশরোফ শাহরিন সীমান্ত, যিনি অর্থনীতি বিভাগে ৪র্থ বর্ষে স্নাতকরত আছেন। ওয়ার্কশপটির সভাপতিত্ব করেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন এবং অর্থনীতি বিভাগ, মাভাবিপ্রবি এর চেয়ারম্যান ড. মোঃ নাজমুস সাদেকীন।

ঢাকা, ২২ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।