বাঁশখালীতে শ্রমিক হত্যার বিচারের দাবিতে শাহবাগে সমাবেশ


Published: 2021-04-23 20:40:29 BdST, Updated: 2021-05-18 22:24:41 BdST

ঢাবি লাইভ: বাঁশখালীতে শ্রমিক হত্যার বিচার, শ্রমিকদের নামে মামলা প্রত্যাহার এবং নিহত ও আহতদের পরিবারকে ক্ষতিপূরণের দাবিতে বিক্ষোভ সমাবেশে করেছে প্রগতিশীল বাম ধারার ছাত্র সংগঠনগুলো।

আজ শুক্রবার বিকেলে শাহবাগের জাতীয় জাদুঘরের সামনে এ বিক্ষোভ সমাবেশে করেন তারা। সমাবেশে করোনাকালে জনগণের চিকিৎসা এবং শ্রমজীবী জনগণের খাদ্য ও কর্মসংস্থানের দাবি জানান তারা। সমাবেশে অংশ নেয় আটটি বাম ধারার সংগঠন।

ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা বলেন, বাঁশখালীতে শ্রমিক হত্যাকাণ্ড কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়, এটি সরকারের ফ্যাসীবাদী দমননীতির বহিঃপ্রকাশ। সরকার রক্ত খেলছে, মৃত্যু খেলছে! এই শাসকগোষ্ঠীর হাতে বাংলাদেশ এবং জনগণের ভবিষ্যত চরম অনিরাপদ। মানুষের সমস্ত অধিকার ও মর্যাদার লড়াইয়ে ছাত্র-তরুণ ও সর্বস্তরের জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।

গণতান্ত্রিক ছাত্র কাউন্সিলের সভাপতি আরিফ মঈনউদ্দীন বলেন, নিহত ও আহত প্রত্যেক শ্রমিক পরিবারকে পর্যাপ্ত ক্ষতিপূরণ দিতে হবে।করোনা আক্রান্তদের যাবতীয় চিকিৎসা ব্যয় সরকারিভাবে বহন করতে হবে।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি মিতু সরকার বলেন, ফ্যাসিবাদী সরকার মানুষের জীবন ও কর্মের নিশ্চয়তা না দিয়ে দুর্ভোগের মধ্যে ঠেলে দিচ্ছে।

বিপ্লবী ছাত্র-যুব আন্দোলনের সভাপতি আতিফ অনিক বলেন, তালবাহানা বন্ধ করে অবিলম্বে পর্যাপ্ত, আইসিইউ, করোনা বেড, ফিল্ড হাসপাতালের ব্যবস্থা করতে হবে। অন্যথায়, সারাদেশে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকার বলেন, সরকার জনগণের সমস্ত নিরাপত্তা কেড়ে নিয়েছে। আমরা নিরাপত্তা চাই, করোনার চিকিৎসা চাই।

বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফার সভাপতিত্বে এবং সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট ঢাবি শাখার সভাপতি সালমান সিদ্দিকীর সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বিপ্লবী ছাত্র মৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সহ-সাধারণ সম্পাদক শিমুল কুম্ভকার প্রমূখ।

এছাড়া অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন বিপ্লবী ছাত্র মৈত্রীর সভাপতি ইকবাল কবির, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক জাহিদ সুজন প্রমুখ।

ঢাকা, ২৩ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।