বশেমুরবিপ্রবি এন্ট্রেপ্রেনিওরশীপ সেন্টারের আনুষ্ঠানিক উদ্বোধন


Published: 2021-05-06 15:04:36 BdST, Updated: 2021-06-20 21:05:30 BdST

বশেমুরবিপ্রবি লাইভ: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বশেমুরবিপ্রবি এন্ট্রেপ্রেনিওরশীপ সেন্টার 'BSMRSTU EC' এর আনুষ্ঠানিক উদ্বোধন ও ওয়েবিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৫ মে) এই ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান ও ওয়েবিনার অনুষ্ঠিত হয়।

বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মাঝ থেকে উদ্যোক্তা গড়ে ওঠাকে উৎসাহিত করা এবং উদ্যোক্তা উন্নয়নে এ অঞ্চলের বিশ্ববিদ্যালয়গুলোর সক্ষমতা তৈরির উদ্দেশ্যে ইউরোপিয়ান কমিশন এর ইরোসমাস প্লাস কর্মসূচির অধীনে এমইএলবিইউ (MELBU- মোর ইন্টারপ্রিনিউরিয়াল লাইফ ইন বাংলাদেশী ইউনিভার্সিটিজ) শীর্ষক একটি প্রকল্প চলমান রয়েছে।

উক্ত প্রকল্পের অংশ হিসেবে বশেমুরবিপ্রবি ইন্ট্রেপ্রেয়নরশীপ সেন্টার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এ.কিউ.এম. মাহবুব এবং কি-নোট স্পিকার ছিলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের বিজনেস এডমিনিস্ট্রেশন ডিসিপ্লিনের অধ্যাপক ড. মোঃ নূর-উন-নবী।

ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান ও ওয়েবিনার

 

এ সময় বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডীন শেখ আশিকুর রহমান প্রিন্স, সহকারী অধ্যাপক রকিবুল ইসলাম ও মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক মোঃ আল-আমিনসহ বিশ্ববিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থী উদ্বোধনী অনুষ্ঠান ও ওয়েবিনারে অংশ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বক্তারা BSMRSTU EC-এর মূল উদ্দেশ্য সম্পর্কে বলেন, "ছাত্র-ছাত্রদীদের উদ্যোক্তা হতে সহযোগিতা করা এবং উৎসাহিত করা BSMRSTU EC এর উদ্দেশ্য। বিভিন্ন সেমিনার, কর্মশালার মাধ্যমে দক্ষতা বৃদ্ধি করা, উদ্যোক্তাদের উদ্যোগ গ্রহণের ক্ষেত্রে যেসব সমস্যা হয়, তা সমাধানে সহায়তা করাও BSMRSTU EC এর উদ্দেশ্য বলে জানান বক্তারা।"

ঢাকা, ৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমএইচ//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।