বুয়েটের ভর্তি পরীক্ষা পেছাতে পারে


Published: 2021-05-09 01:43:02 BdST, Updated: 2021-06-22 15:47:52 BdST

বুয়েট লাইভ: পেছাতে পারে বুয়েটের ভর্তি পরীক্ষা। করোনা পরিস্থিতির মধ্যে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা পেছাতে বিভিন্ন মহল থেকে দাবী উঠে। তাই বিশ্ববিদ্যালয় প্রশাসন এই সিদ্ধান্ত নিতে যাচ্ছে বলে জানাগেছে। এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে রোববার (৯ মে) বৈঠক করে ভর্তি আয়োজক কমিটি সিদ্ধান্ত নেবে। দুপুরে এ বৈঠক হওয়ার কথা রয়েছে।

জানা গেছে, চলমান পরিস্থিতিতে পূর্বের ঘোষণা অনুযায়ী ভর্তি পরীক্ষা না আয়োজন করার পক্ষে পরীক্ষা আয়োজক কমিটি ও একাডেমিক কাউন্সিলের বেশ কয়েকজন সদস্য মত দিয়েছেন। লকডাউনের কারণে পরীক্ষা সংক্রান্ত আনুষঙ্গিক কাজ করতে না পারা, লকডাউন বাড়ার সম্ভাবনা দেখা দেয়াসহ আরও বেশকিছু কারণে পরীক্ষা পেছাতে চায় বুয়েট।

এ অবস্থায় করণীয় ঠিক করতেই আগামীকাল বৈঠকে বসবে ভর্তি পরীক্ষা আয়োজক কমিটি।
আগামীকালের বৈঠকে পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত নেয়া হলেও পরীক্ষার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হবে একাডেমিক কাউন্সিলের বৈঠকে। একাডেমিক কাউন্সিলের বৈঠক হবে চলমান বিধিনিষেধ শেষ হওয়ার পর।

এছাড়া ঈদের পর বিশ্ববিদ্যালয়ের পরিষদের বৈঠকে সবার সাথে আলোচনা করে ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষণা করা হতে পারে। এ বিষয়ে বুয়েটের ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির চেয়ারম্যান ও আর্কিটেকচার বিভাগের ডিন অধ্যাপক খন্দকার সাব্বির আহমেদ বলেন, আমরা আগামী ৩১ মে, ১ জুন ও ১০ জুন এই তিনদিন পরীক্ষা আয়োজনের টার্গেট নিয়েই প্রস্তুতি নিচ্ছি।

আগামীকাল আমাদের একটি বৈঠক আছে সেখানে পরীক্ষা পেছানোর বিষয়ে আলোচনা করা হতে পারে। আমরা সার্বিক পরিস্থিতি বিবেচনা করে সিদ্ধান্ত নেব।

বুয়েট ভিসি অধ্যাপক সত্য প্রসাদ মজুমদার বলেন, করোনা পরিস্থিতির কারণে আমাদের পূর্ব ঘোষিত তারিখে ভর্তি পরীক্ষা আয়োজন করা কঠিন। পরীক্ষা সংক্রান্ত অনেক কাজ থাকে, লকডাউন থাকায় সেগুলো করা সম্ভব হয়নি। এ অবস্থায় আমি মনে করি পরীক্ষা পেছানো উচিত। আমরা শিক্ষার্থীদের স্বার্থে সব ধরনের ব্যবস্থা নিব।

ঢাকা, ৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।