জবিতে ‘বিশ্ব পরিযায়ী পাখি দিবস’ উদযাপিত


Published: 2021-05-10 11:16:29 BdST, Updated: 2021-06-18 17:23:27 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) গত শনিবার (৮ মে) ‘বিশ্ব পরিযায়ী পাখি দিবস’ উদযাপন করা হয়েছে। ‘Sing, Fly, Soar-like a bird’ স্লোগানকে সামনে রেখে বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের ন্যাচার স্টাডি অ্যান্ড কনজারভেশন ক্লাবের (NSCC) উদ্যোগে দিবসটি উদযাপন করা হয়।

এ বছর দিবসটি উদযাপন উপলক্ষে ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট বন্যপ্রাণী বিশেষজ্ঞ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মোস্তফা ফিরোজ।

ভার্চুয়াল আলোচনা সভা

 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয় লাইফ অ্যান্ড আর্থ সায়েন্স অনুষদের ডিন ও প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মোহাম্মদ সাইফুল ইসলাম। বিশেষ আলোচনায় অংশগ্রহণ করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনিরুল হাসান খান এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক শ্রীমান দিলীপ কুমার দাশ।

অনুষ্ঠানে আহ্বায়ক ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. অনির্বাণ সরকার। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক, জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রাণিবিদ্যা বিভাগের সাবেক এবং বর্তমান শিক্ষার্থী অনলাইনে যুক্ত ছিলেন।

ঢাকা, ১০ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।