জবি নীলদলের নতুন কমিটি ঘোষণা


Published: 2021-06-10 13:47:55 BdST, Updated: 2021-06-18 18:14:28 BdST

জবি লাইভ: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) প্রগতিশীল ও আওয়ামী লীগ সমর্থিত শিক্ষকদের সংগঠন নীল দলের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সমাজকর্ম বিভাগের প্রফেসর ড. মো. আবুল হোসেন সভাপতি ও ইসলামের ইতিহাস এবং সংস্কৃতি বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. মো. কামাল হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (১০ জুন) জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২১ এর প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর ড. মোহাম্মদ ছগীর হোসেন খন্দকার সাংবাদিকদের এসব তথ্য জানান।

১১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন পরিসংখ্যান বিভাগের প্রফেসর ড. মো. ছিদ্দিকুর রহমান, সমাজবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ মনিরুজ্জামান খান, দর্শন বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ হাফিজুল ইসলাম।

এছাড়াও ভূগোল ও পরিবেশ বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর মোহাম্মদ আব্দুল কাদের, গণিত বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর ড. সিদ্ধার্থ ভৌমিক, ইতিহাস বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর মো. হাসান মফিজুর রহমান, সমাজকর্ম বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর বুশরা জাহান, ইতিহাস বিভাগের সিস্ট্যান্ট প্রফেসর তপন কুমার পালিত এবং সমাজবিজ্ঞান বিভাগের সিস্ট্যান্ট প্রফেসর মার্জিয়া রহমান কমিটিতে সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন।

এ বিষয়ে নীল দলের সদ্য সভাপতি প্রফেসর ড. মো. আবুল হোসেন বলেন, "বঙ্গবন্ধুর আদর্শে আমরা এগিয়ে যেতে চাই। শিক্ষাব্যবস্থার উন্নতি ঘটিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে চাই।"

নব নির্বাচিত সাধারণ সম্পাদক প্রফেসর ড. কামাল হোসেন বলেন, "বঙ্গবন্ধুর আদর্শের শিক্ষকদের সংগঠন এটি। আমরা বঙ্গবন্ধু স্কলারশিপি চালুর ব্যবস্থা করব। প্রশাসনের সাথে পরামর্শ করে সবসময় শিক্ষার্থীদের পাশে থাকার চেষ্টা করব।"

জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীল দলের কার্যনির্বাহী পরিষদ নির্বাচন ২০২১ এ কোন পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় নীলদলের গঠনতন্ত্রের ৬ নং ধারা মােতাবেক প্রার্থীদের বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী কার্যনির্বাহী পরিষদের প্রথম সভায় সদস্যদের মধ্য হতে অন্যান্য পদে দায়িত্বভার নির্ধারণ করা হবে।

ঢাকা, ১০ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআইএস//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।