বারবার ভ্যাক্সিনের তথ্য সংগ্রহ, ভোগান্তিতে শেকৃবি শিক্ষার্থীরা


Published: 2021-09-18 09:23:12 BdST, Updated: 2021-10-22 03:45:40 BdST

শেকৃবি লাইভ: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় (শেকৃবি) খুলে দেওয়ার কার্যক্রমকে সামনে রেখে তৃতীয় বারের মতো শিক্ষার্থীদের ভ্যাক্সিন গ্রহণের তথ্য চেয়ে নোটিশ প্রদান করা হয়েছে। এতে শিক্ষার্থীরা ভোগান্তির শিকার হচ্ছে একই সাথে বিশ্ববিদ্যালয়ের তথ্য ও যোগাযোগ কেন্দ্রের দূর্বলতা নিয়ে নানান প্রশ্ন উঠেছে।

জানা যায়, গত ৩০ আগস্ট তারিখ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক নোটিশে শিক্ষার্থীদেরকে ভ্যাক্সিনেশনের তথ্য প্রদানের জন্য বলা হয়। পরবর্তীতে ৭ সেপ্টেম্বর স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ের সকল শিক্ষার্থীর তথ্য চেয়ে নোটিশ দেওয়া হয়।

অতঃপর গতকাল ১৭ সেপ্টেম্বর আবারো ভ্যাক্সিনেশনের তথ্যের জন্য নোটিশ দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। বারবার তথ্য চাওয়ায় প্রশাসনের প্রতি ক্ষোভ প্রকাশ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

তারা জানান, “এভাবে শিক্ষার্থীদের সাথে হয়রানি করার তো কোন মানে দেখিনা। এক তথ্য কয়বার দিবে স্টুডেন্টরা। এমন দায়িত্বজ্ঞানহীন কাজ করারই বা কি দরকার? আমরা এর আগে দুইবার করে তথ্য দিয়েছি। সেইগুলো থেকে একটা ডাটাবেইজ তালিকা তৈরি করতে পারে না বিশ্ববিদ্যালয় প্রশাসন? ’’

তারা প্রশাসনের প্রতি অনুরোধ জানান যেন অতি দ্রুত হল, লাইব্রেরি এবং ক্যাম্পাস খুলে দেওয়া হয়। এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম জানান, “এর আগে নোটিশ দিয়ে আমরা মাত্র ৩০-৪০% শিক্ষার্থীর তথ্য পেয়েছি।

কিন্তু আমাদের সকল শিক্ষার্থীর তথ্য প্রয়োজন, সেজন্য বারবার নোটিশ দিতে হচ্ছে। যারা পূর্বেই তথ্য দিয়েছিল তাদের এবার তথ্য দিতে হবে না। ২৫ সেপ্টেম্বর একাডেমিক কাউন্সিলের মিটিং হবে।

সেখানে এই তথ্যের আলোকে হল, ক্যাম্পাস খোলার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। অতঃপর লাইব্রেরি খোলার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, "পরীক্ষা যেহেতু চলতেছে অনেক শিক্ষার্থী মেসে ঠিকভাবে পড়ালেখা করতে পারে না। তাই যতদ্রুত সম্ভব লাইব্রেরি খোলার সিদ্ধান্ত নিব।"

ঢাকা, ১৮ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।