নভেম্বরের আগেই স্বাভাবিক কার্যক্রমে ফিরতে চায় ঢাবি


Published: 2021-09-26 10:47:50 BdST, Updated: 2021-10-19 04:17:33 BdST

ঢাবি লাইভ: অবশেষে খুললো ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাগার। আজ (২৬ সেপ্টেম্বর) রবিবার স্বাস্থ্যবিধি মেনে অনার্স চতুর্থ বর্ষ এবং মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি এবং সাইন্স লাইব্রেরি।

ছাত্ররা পাঠাগারে প্রবেশের সময় প্রথমদিকে নিয়ম মানলেও পরে নিয়ম-নীতি না মেনে অনেকটা জোর করেই পাঠাগারে প্রবেশ করে ছাত্র-ছাত্রীরা। কেন্দ্রীয় পাঠাগারে আগে প্রায় ২২০০ ছাত্র-ছাত্রী একসাথে পড়ালেখা করতে পারত। কিন্ত করোনা নিয়ন্ত্রনের জন্য নিরাপদ সামাজিক দূরত্ব মেনে আসন বিন্যাস করার কারণে এখন ১৪০০ জন ছাত্র একসাথে বসে পড়ালেখা করতে পারবে বলে গণমাধ্যমকে জানিয়েছেন প্রধান গ্রন্থাগারিক।

খুলে দেয়া হয়েছে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি

 

এছাড়াও তিনি আরো বলেন "আগের মত চাকরি প্রত্যাশিরা কোনো গাইড বই নিয়ে গ্রন্থাগারে প্রবেশ করতে পারবে না।"

এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারে সরেজমিনে গিয়ে খুবই অল্প সংখ্যক শিক্ষার্থীদের লাইব্রেরিতে দেখা গিয়েছে।

খুবই অল্প সংখ্যক শিক্ষার্থীদের লাইব্রেরিতে দেখা গেছে

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আখতারুজ্জামান বেলা সাড়ে বারোটা নাগাদ পাঠাগার পরিদর্শনে আসেন এবং পুরো লাইব্রেরি ঘুরে দেখেন। এসময় লাইব্রেরির সাথে হল এবং ক্লাসরুমে শিক্ষা কার্যক্রম পরিচালনার ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, সম্পূর্ণ বিষয়টি নিয়ে আমরা একটি সুপরিকল্পিতভাবে আগাচ্ছি। নভেম্বর মাসের আগেই বিশ্ববিদ্যালয়ে সকল শিক্ষার্থীদের ক্যাম্পাসে ফিরিয়ে আনার পরিকল্পনা আছে। শিক্ষার্থীবিহীন ক্যাম্পাসে আমরা শিক্ষকরা অস্বতস্তিতে আছি। শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারটিকে আমরা সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছি।

ঢাকা, ২৬ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এএইচটি//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।