মেস থেকে ঢাবি শিক্ষার্থীর ঝুলন্ত লাশ উদ্ধার


Published: 2021-09-27 13:54:45 BdST, Updated: 2021-10-18 13:32:33 BdST

ঢাবি লাইভ: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ২০১১-২০১২ সেশনের এক শিক্ষার্থীর লাশ উদ্ধার করেছে লালবাগ থানা পুলিশ। লালবাগ থানার অধীনস্থ নাজিমউদ্দীন রোডে অবস্থিত একটি বিল্ডিংয়ের আট তলার মেস থেকে ঝুলন্ত লাশটি উদ্ধার করেছে পুলিশ। শিক্ষার্থীর নাম মাসুদ আল মাহদী অপু।

৩ মাস আগে অপু লালবাগের এই মেসটিতে উঠেন বলে জানিয়েছেন তার বন্ধু আবু সাইদ। তিনি একই মেসের ২০১ নম্বর রুমে থাকতেন আর অপু থাকতেন ২১১ নম্বর রুমে।

এমন অপ্রত্যাশিত মৃত্যুর ব্যাপারে আবু সাইদকে জিজ্ঞাসা করা হলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, আমার সাথে অপুর শেষ দেখা হয়েছে আজ দুপুর বারোটা নাগাদ। আমি তার রুমে কস্টেপ আনতে গেলে তার সাথে আমার দেখা হয়। এসময় সে আমাকে বলে পড়ালেখা হচ্ছে না। আরো ভালো করে পড়ালেখা করতে হবে।

উল্লেখ্য যে, আগামি ২৮ সেপ্টেম্বর অপুর চাকরির ভাইবা পরীক্ষা ছিল। আর তারা উভয়েই বিভিন্ন চাকরির জন্য চেষ্টা করছিলেন। এরপর দুপুর দুইটার দিকে তার রুমমেট আল ইমরান ভাত খেতে বাসায় আসলে তিনি ভেতর থেকে দরজা লাগানো দেখতে পায়। পরে দরজার ফাক দিয়ে তিনি অপুকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে পাশের অন্যান্য রুমের মানুষদের ডাক দেয় এবং দরজা ভেঙে অপুকে ঝুলন্ত অবস্থা থেকে নামানো হয়।

অপুর রুমে আল ইমরান, জহিরুল ইসলাম নামে আরো দুইজন থাকতেন। তারা উভয়েই দারাজের ডেলিভারির কাজ করতেন। আল ইমরানকে অপুর ব্যাপারে জিজ্ঞাসা করা হলে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, গতকাল রাতে আমি উনাকে ভাইভার প্রয়োজনীয় বিভিন্ন কাগজপত্র গোছাতে দেখেছি। আজ সকালে ওনার সাথে আমাদের দেখা হয়নি। আমরা আজ সকালে যখন রুম থেকে বের হয়ে যাই তখন উনি (অপু) ঘুমাচ্ছিলেন।

জানা গেছে, মৃত অপুর বাসা পিরোজপুরের নেসারাবাদে। তার বাবা একজন মুদি ব্যবসায়ী। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার দ্যা সূর্যসেন হলের আবাসিক ছাত্র ছিলেন। তার আরেক ভাই ঢাকা কলেজে বর্তমানে অধ্যয়নরত অবস্থায় আছেন।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।