আজ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস


Published: 2021-10-17 10:51:12 BdST, Updated: 2021-12-02 23:04:33 BdST

ঢাবি লাইভ: প্রাণঘাতী করোনা ভাইরাসের ছোবলে দীর্ঘ দেড় বছর বন্ধ থাকার পর আবারও শুরু হতে যাচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্লাস-পরীক্ষা। আজ রবিবার (১৭ অক্টোবর) সকাল ৮টা থেকে বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগ ও ইন্সটিটিউটে সব বর্ষের ক্লাস পরীক্ষা শুরু হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ নীতিনির্ধারণী কমিটি সিন্ডিকেট সভায় স্বাভাবিক শিক্ষা কার্যক্রম পরিচালনার এ সিদ্ধান্ত নেওয়া হয়। ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান আজ কলাভবনের বিভিন্ন ক্লাসরুম পরিদর্শন করবেন বলে জানা গেছে।

এর আগে গতকাল শনিবার (১৬ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে, গত ৭ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের জরুরি সভায় সশরীরে ক্লাস শুরুর সিদ্ধান্ত নেওয়া হয়। ৫ অক্টোবর অনার্স চতুর্থ বর্ষ ও মাস্টার্সের শিক্ষার্থীদের জন্য এবং ১০ অক্টোবর সব আবাসিক শিক্ষার্থীদের জন্য হলগুলো খুলে দেওয়ার সিদ্ধান্তও হয় সভায়।

আজ থেকে বিশ্ববিদ্যালয়ে ‘স্বাস্থ্যবিধি’ মেনে চলবে সশরীরে পাঠদান ও পরীক্ষা কার্যক্রম। তবে সশরীরে ক্লাসের পাশাপাশি কোনো বিভাগ বা ইনস্টিটিউট চাইলে সর্বোচ্চ ৪০ শতাংশ ক্লাস অনলাইনেও নিতে পারবে। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী, অনলাইন ও অফলাইনের সমন্বয়ে শ্রেণি কার্যক্রম পরিচালনা করা যাবে। এ ক্ষেত্রে ন্যূনতম ৬০ ভাগ ক্লাস সশরীরে নিতে হবে। সেশনজট কাটাতে ছয় মাসের সেমিস্টার চার মাসে সম্পন্ন করার কথাও বলা হয়েছে।

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।