ঢাবি ক্যাম্পাসে উত্তেজনা, ছাত্রদল-ছাত্রলীগ মুখোমুখি


Published: 2021-10-17 13:50:51 BdST, Updated: 2021-12-02 22:45:50 BdST

ঢাবি লাইভ: মহামারি করোনা ভাইরাসের তাণ্ডব কমে যাওয়ায দীর্ঘ দেড় বছর পর প্রিয় ক্যাম্পাসে পা রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীরা। আজ রোববার থেকে শুরু হয়েছে সশরীরে ক্লাস। দীর্ঘদিন পরে আবারও সবাই ক্যাম্পাসে ফিরতে পেরে খুশি শিক্ষার্থীরা।

এদিকে ক্যাম্পাস খোলার প্রথম দিনেই বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে ছাত্রলীগ ও ছাত্রদলের নেতাকর্মীরা মুখোমুখি অবস্থান নেয়। এসময় উভয়পক্ষ স্লোগান দিতে থাকে। এতে ক্যাম্পাসে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তবে কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, সশরীরে ক্লাস শুরু হওয়ার প্রথম দিনে রোববার সকাল ৯টা থেকে বিভিন্ন হল থেকে বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা মিছিল নিয়ে মধুর ক্যান্টিনে যেতে শুরু করে। পরে সেখানে জড়ো হয়ে তারা স্লোগান দিতে থাকে।

সকাল সাড়ে ৯টার দিকে জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় ও বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে প্রবেশ করে। এসময় ছাত্রদলের নেতাকর্মীরাও স্লোগান দিতে শুরু করে। দুই পক্ষের এমন স্লোগান-পাল্টা স্লোগানে মধুর ক্যান্টিনে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

এসময় সেখানে ঢাবি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেনসহ বিশ্ববিদ্যালয় কমিটির নেতারা উপস্থিত ছিলেন। কিছুক্ষণ পর একটি অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য সাদ্দাম মধুর ক্যান্টিন থেকে চলে যান। পরে ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক বরিকুল ইসলাম বাধন, সাহিত্য সম্পাদক আসিফ তালুকদারসহ বেশ কয়েকজন নেতা মধুর ক্যান্টিনের টেবিলে বসেছিলেন। সেখানে বিভিন্ন হল থেকে আসা পাঁচ শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী উপস্থিত ছিলেন।

আরেকদিকে, ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি ফজলুর রহমান খোকন, বিশ্ববিদ্যালয় কমিটির আহ্বায়ক রাকিবুল ইসলাম রাকিব, সদস্য সচিব আমান উল্লাহ আমানসহ তিন শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বেলা ১১টার দিকে মধুর ক্যান্টিন থেকে বের হয়ে ক্যাম্পাসে মিছিল বের করে ছাত্রদল। তারা মিছিল নিয়ে টিএসসির দিকে চলে যান। টিএসসিতে সংক্ষিপ্ত সমাবেশে ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকন বক্তৃতা করেন।

এসময় ছাত্রদল সভাপতি বলেন, ‘আমরা এখন থেকে নিয়মিত মধুর ক্যান্টিনে বসবো। বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে অনুরোধ করবো, ক্যাম্পাসে শৃঙ্খলা বজায় রাখার জন্য। এক্ষেত্রে ছাত্রদল বিশ্ববিদ্যালয় প্রশাসনকে সব ধরনের সহযোগিতা করতে প্রস্তুত।’

ঢাকা, ১৭ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।