Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাবিতে খাবারের মান নিয়ন্ত্রণে বিশেষ অভিযান

প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০০:৫৯

খাবারের মান নিয়ন্ত্রণে বিশেষ অভিযান

জাবি লাইভ: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) বটতলার হোটেলগুলোতে অভিযান চালিয়েছে কনজিওমার ইয়ুথ বাংলাদেশ, জাহাঙ্গীরনগর ইউনিভার্সিটি (সিওয়াইবি, জেইউ) শাখা। নিয়মিত অভিযানের অংশ হিসেবে সোমবার রাত সাড়ে ৯ টা নাগাদ এ অভিযান চালানো হয়।

অভিযানের নেতৃত্ব দেন সংগঠনটির উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের আ ফ ম কামালউদ্দিন হলের আবাসিক শিক্ষক ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া, বঙ্গবন্ধু হলের ওয়ার্ডেন অধ্যাপক মো. এজহারুল ইসলাম এবং সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. কামরুজ্জামান।

এসময় তারা বটতলার খাবারের দোকানগুলোর খাবারের মান পর্যবেক্ষণ এবং প্রত্যেক দোকানে খাবারের মূল্যতালিকা হস্তান্তর করেন। পাশাপাশি শিক্ষার্থীদের সুস্বাস্থ্য রক্ষায় স্বাস্থ্যসম্মত খাবার পরিবেশনে দোকান মালিকদের নির্দেশনা দেন।

আ ফ ম কামালউদ্দিন হলের আবাসিক শিক্ষক ইখতিয়ার উদ্দিন ভূঁইয়া ক্যাম্পাসলাইভকে বলেন, 'বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সুস্বাস্থ্য নিশ্চিত করার জন্য খাবারের দোকানগুলোতে আমাদের অভিযান অব্যাহত থাকবে। কোনো দোকান যদি খাবারের মান নিয়ন্ত্রণে ব্যর্থ হয় তাহলে অভিযোগের ভিত্তিতে সংশ্লিষ্ট দোকানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।'

বটতলার খাবারের দোকানগুলোর খাবারের মান পর্যবেক্ষণ

এসয় কনজ্যুমার ইয়ুথ বাংলাদেশ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যাল (সিওয়াইবি,জাবি) শাখার সভাপতি নাঈম ইসলাম বলেন, 'ক্যাম্পাসে খাবারের মান নিয়ন্ত্রণে আমাদের সংগঠন প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে। আমরা দোকানগুলোতে নিয়মিত মনিটরিং করছি। ইতোমধ্যে প্রত্যেক দোকানএ মূল্যতালিকাও প্রেরণ করা হয়েছে। পাশাপাশি আমরা স্বাস্থ্যকর খাবার পরিবেশনের প্রয়োজনীয় দিকনির্দেশনা দোকান মালিকদের কাছে তুলে ধরেছি। আশাকরি তারাও খুব দ্রুত আরও সচেতন হবেন। তবে এক্ষেত্রে ক্রেতা হিসেবে আমাদেরও সর্বোচ্চ সচেতনতা অবলম্বন করতে হবে। তবেই অভিযান ফলপ্রসূ হবে।'

উল্লেখ্য, সিওয়াইবি বাংলাদেশ সরকার কর্তৃক নিবন্ধিত ভোক্তা অধিকার সংস্থা কনসাস কনজুমার সোসাইটি বা সচেতন ভোক্তা সমাজ (সিসএস) এর যুব শাখা। সংগঠনটি দীর্ঘদিন ঢাবি, জাবি, জবি, ইবি, চবি, রাবি ও খুবিসহ বিভিন্ন ক্যাম্পাসে খাদ্যে ভেজাল প্রতিরোধ ও ভোক্তা অধিকার বাস্তবায়নে শিক্ষার্থীদের নিয়ে সচেতনতা সৃষ্টি ও প্রশিক্ষণমূলক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

ঢাকা, ১৪ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআর//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ